বিটিভি’র ধারাবাহিক ‘প্রতীক্ষা’য় তানিয়া-নাদিয়া

প্রকাশিত: জুলাই ৩১, ২০২২, ০৭:০৯ বিকাল
আপডেট: জুলাই ৩১, ২০২২, ০৭:০৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : বাংলাদেশের টিভি নাটকের বরেণ্য অভিনেত্রী ও নন্দিত মডেল তানিয়া আহমেদ ও জনপ্রিয় মডেল, অভিনেত্রী নৃত্যশিল্পী নাদিয়া আহমেদ দীর্ঘদিন পর একসঙ্গে একটি ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন। নাটকের
নাম ‘প্রতীক্ষা’। নাটকটি রচনা করেছেন মাসুম শাহরিয়ার এবং প্রযোজনা করেছে বাংলাদেশ টেলিভিশন। এরইমধ্যে রাজধানীর উত্তরা এবং বিটিভি’সহ বিভিন্ন লোকেশনে নাটকটির দৃশ্যায়নের কাজ শেষ হয়েছে। নয় পর্বের এই নাটকটি আগামী দু’মাস পর বিটিভিতে প্রচারে আসবে বলে জানালেন নাদিয়া। অভিনেত্রী তানিয়া আহমেদ’র ব্যক্তি জীবনে অনেক ঝড় বয়ে গেছে এরইমধ্যে। তিনি সেই ঝড় সামলে উঠে তার পেশাগত কাজ নিয়মিত করে যাচ্ছেন। শিল্পীদের জীবনে ঝড় আসে, কিন্তু সেই ঝড়কে সামলে নিয়ে জীবনের প্রয়োজনে শিল্পীকে আবারো ক্যামেরার সামনে দাঁড়াতে হয়। কারণ শিল্পীকে যে শিল্পই বাঁচিয়ে রাখে। তাই ব্যক্তি জীবনকে পাশে রেখে তানিয়া আহমেদ অভিনয় করে যাচ্ছেন নিয়মিত। আর এখানেই একজন সত্যিকারের শিল্পী হিসেবেই প্রমাণ দিচ্ছেন তিনি। ‘প্রতীক্ষা’ নাটকে তানিয়া আহমেদ অভিনয় করছেন শাহানা চরিত্রে। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে তানিয়া আহমেদ বলেন,‘ এই নাটকের গল্পের মধ্যদিয় সরকালের সাফল্য যেমন বাল্য বিবাহ রোধ, শিশুদের জন্য বিনা বেতনে পড়াশুনা, শিশু শ্রম রোধ’সহ আরো বিভিন্ন টেকনিক্যাল উন্নয়নের গল্প উঠে আসবে। নাট্যকার চমৎকারভাবে সরকারের উন্নয়নের পাশাপাশি সামাজিক অবক্ষয় এবং কীভাবে তা রোধ করা যায় এই বিষয়গুলো তুলে ধরার চেষ্টা করা হয়েছে। আর একজনি শল্পী হিসেবে আমি দায়বদ্ধতার জায়গা থেকেই এই নাটকে অভিনয় করেছি। আমার বিশ^াস নাটকটি দর্শকের ভালোলাগবে।’ নাদিয়া আহমেদ দীর্ঘদিন আমেরিকায় ছিলেন। তিনি দেশে ফিরেছেন গেলো ২৩ জুলাই। দেশে ফিরেই তিনি একটি ধারাবাহিকের শুটিং-এ অংশ নিয়েছেন। আর এর পরপরই তিনি গেলো ৩০ জুলাই ‘প্রতীক্ষা’ ধারাবাহিকটির শূটিং-এ অংশ নিয়েছেন। এই ধারাবাহিকে অভিনয় প্রসঙ্গে নাদিয়া আহমেদ বলেন,‘ তানিয়া আপা’র সঙ্গে সর্বশেষ কবে কাজ করেছি ঠিক মনে পড়ছেনা। যে কারণে দীর্ঘদিনের বিরতির পর একই নাটকে তারসঙ্গে কাজ করতে ভীষণ ভালোলেগেছে আমার। এই নাটকে আমি অদিতি চরিত্রে অভিনয় করছি। যে কীনা স্বাধীনচেতা, বুদ্ধিমান এবং স্বাবলম্বী একজন মেয়ে। সমাজ সচেতনতামূলক গল্পের নাটক এটি। যে কারণে আসলে কাজটি করতে ভালোলেগেছে। আর এ নাটকে প্রথম আমি পাইলটের পোশাক পরে অভিনয় করেছি। নিজের কাছে বেশ ভালোলেগেছে। আমি মনেকরি এই নাটকটি বাংলাদেশের প্রত্যেকটি পরিবারের দেখা উচিত-নিজেদের পরিবারের দিকে সচেতন দৃষ্টি রাখার জন্য। বিটিভি’র প্রতি আন্তরিক কৃতজ্ঞতা রইলো এতো চমৎকার গল্পের একটি নাটক প্রযোজনা করায়।’ তানিয়া আহমেদ জানান তিনি ‘পাল্টা হাওয়া’ নামের আরো একটি ধারাবাহিকে অভিনয় করছেন। এদিকে নাদিয়া আহমেদ আগামীকাল মানিকগঞ্জে কায়সার আহমেদ’র ‘বকুলপুর রিটার্নস’ নাটকের শুটিং-এ অংশ নিবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়