আজ থেকে সিনেমা দেখা যাবে বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে

প্রকাশিত: মে ১২, ২০২২, ০৪:২২ দুপুর
আপডেট: মে ১২, ২০২২, ০৪:২২ দুপুর
আমাদেরকে ফলো করুন

রাজধানীর বিজয় সরণিতে অবস্থিত বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে আজ (১২ মে) থেকে পর্দা মেলছে মাল্টিপ্লেক্স সিনেমা হল স্টার সিনেপ্লেক্স। এখানে চালু হলো তাদের নতুন শাখা। দর্শকরা আজ থেকে সেখানে সিনেমা দেখতে পারবেন বলে জানিয়েছেন স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মেসবাহ উদ্দিন আহমেদ। 

তিনি বলেন, ‘এটি আমাদের পঞ্চম শাখা। একটি হল থাকছে এখানে। আসন সংখ্যা ১৮৩। বরাবরের মতো মনোরম পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তির সাউন্ড সিস্টেম, জায়ান্ট স্ক্রিনসহ বিশ্বমানের সিনেমা হলের যাবতীয় সুযোগ-সুবিধা থাকছে এই সিনেপ্লেক্সে।’

এছাড়া জাদুঘরটি নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্য্যের জন্য প্রশংসিত। অত্যাধুনিক ভবনের চারপাশে রয়েছে বাঁশবাগান, সুপারিগাছের সারি, সবুজ মাঠ আর জলাধার। নীল পানিতে ঝরনার নাচন। মাঠের ভেতরে থাকা কার্তুজের অবশিষ্টাংশ দিয়ে তৈরি যুদ্ধরত সৈনিকের স্থাপনাও এই স্থানটির বাড়তি আকর্ষণ।

নতুন এই শাখা সম্পর্কে স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল বলেন, ‘নতুন একটি হল মানে নতুন সুযোগ, নতুন সম্ভাবনা। সামরিক জাদুঘর পরিদর্শনের পাশাপাশি সিনেমা দেখার সুযোগ রাজধানীর মানুষের বিনোদনে এটি নতুন মাত্রা যোগ করবে। পর্যায়ক্রমে দেশব্যাপী অনেক সিনেমা হল নির্মাণের পরিকল্পনার রয়েছে আমাদের। ধারাবাহিকভাবে সেগুলো বাস্তবায়নের কাজ এগিয়ে চলছে। সিনেমা দেখার জন্য দর্শকদের সুযোগ-সুবিধা বৃদ্ধি এবং দেশের সিনেমা ইন্ডাস্ট্রির প্রসারে এই উদ্যোগ অব্যাহত থাকবে।’

রাজধানীর বসুন্ধরা সিটি শপিংমলে ২০০৪ সালের ৬ অক্টোবর প্রথম চালু হয় স্টার সিনেপ্লেক্স। বর্তমানে ঢাকার ধানমন্ডির সীমান্ত সম্ভার, মিরপুরের সনি স্কয়ার ও মহাখালীর এসকেএস টাওয়ারে এর শাখা রয়েছে।

এছাড়া চট্টগ্রামের বালি আর্কেডে এবং বগুড়ায় আরেকটি দুটি শাখা খোলা হবে বলে জানিয়েছে স্টার সিনেপ্লেক্সে কর্তৃপক্ষ। 

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়