উদ্বোধনের আর মাত্র
০০
দিন
০০
ঘণ্টা
০০
মিনিট
০০
সেকেন্ড

দুই সিনেমায় নাম ভূমিকায় সুমনা সোমা

প্রকাশিত: জুন ২৪, ২০২২, ০৩:৩৫ দুপুর
আপডেট: জুন ২৪, ২০২২, ০৩:৩৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীনঃ নাটকের এবং সিনেমার নন্দিত অভিনেত্রী সুমনা সোমা। টিভি নাটকে অভিনয়ের পাশাপাশি তিনি সমানতালে সিনেমাতেও অভিনয় করেছেন। প্রয়াত নায়ক মান্নার বিপরীতে ‘রাজধানী’ সিনেমায় তিনি প্রথম অভিনয় করেন। এরপর আরো বেশকিছু সিনেমাতে অভিনয় করে সোমা প্রশংসিত হয়েছেন। এরইমধ্যে সোমা জানালেন আগামী ঈদের পর তিনি দু’টি সিনেমাতে অভিনয় করতে যাচ্ছেন। একটি নারগিস আক্তারের ‘মক্ষীরানী’ ও আরেকটি আশরাফ শিশিরের ‘বীরাঙ্গনা’। এরইমধ্যে দু’টি সিনেমাতে কাজ করা প্রসঙ্গে দু’জন পরিচালকের সঙ্গেই চূড়ান্ত কথা হয়েছে সুমনা সোমার।

সুমনা সোমা বলেন,‘ বীরাঙ্গনা সিনেমায় যেমন নাম ভূমিকায় আমি অভিনয় করতে যাচ্ছি অনুরূপভাবে মক্ষীরানী সিনেমাতেও আমি নাম ভূমিকায় অভিনয় করতে যাচ্ছি। এর আগেও আমি বেশ কিছু ভালো ভালো সিনেমাতে অভিনয় করেছি। কিন্তু সরাসরি নাম ভূমিকায় আমার কখনো অভিনয় করা হয়ে উঠেনি। আমার এই সময়ের সম্পূর্ণ প্রস্তুতি বীরাঙ্গনা এবং মক্ষীরানী সিনেমা দু’টিকে ঘিরে। কারণ দু’টি সিনেমাতেই আমাকে চ্যালেঞ্জিং চরিত্রে কাজ করতে হবে। তাই নিজেকে পরিপূর্ণভাবে প্রস্তুত করেই সিনেমা দু’টিতে কাজ করতে চাই। বীরাঙ্গনা সিনেমাটি বলা যেতে পারে আমার অনেক স্বপ্নের একটি সিনেমা। এই সিনেমাকে ঘিরে এরইমধ্যে অনেক ঘটনা ঘটে গেছে। তা নিয়ে আসলে বেশি কথা বলতে চাইনা। শুধু এতোটুকুই বলবো, বীরাঙ্গনা-আমার অভিনয় জীবনের এক নতুন চ্যালেঞ্জ। দেখা যাক শেষ পর্যন্ত আল্লাহ ভাগ্যে কী রেখেছেন। তবে আমার বিশ্বাস বীরাঙ্গনা একটা কিছু হতে চলেছে। তাছাড়া আশরাফ শিশির একজন গুনী নির্মাতা। তিনি যথেষ্ট যত্ন নিয়ে, আন্তরিকতা নিয়ে, শ্রম দিয়ে সিনেমাটি নির্মাণ করবেন বলেই আমার বিশ্বাস।

এদিকে আশরাফ শিশিরের ‘আমরা একটি সিনেমা বানানো’ সিনেমায় রূপবান চরিত্রে অভিনয় করেছেন সুমনা সোমা। মূলত তার চরিত্রটিকে ঘিরেই সিনেমার গল্প এগিয়ে যায়। আট খণ্ডের এই সিনেমাটিও শিগগিরই মুক্তি পেতে যাচ্ছে বলে জানালেন সোমা। সুমনা সোমা শেষ করেছেন আবু তাওহীদ হিরণের ‘আদম’ সিনেমার কাজ।, শহীদুল হক খানের ‘একজন ভাষা সৈনিকের গল্প’ সিনেমার কাজ। ‘রাজধানী’ সিনেমার পর সোমা অভিনয় করেছেন ‘না বলো না’, ‘ মিলন’,‘ নন্দিত নরকে’সহ আরো বেশ ক’টি সিনেমাতে। এছাড়া তিনি বর্তমানে কায়সার আহমেদ ও আল হাজেনের ‘গোলমাল’, ফরিদুল হাসানের ‘গুটিবাজি’ ধারাবাহিক নাটকে নিয়মিত অভিনয় করছেন। এছাড়া শিগগিরই তিনি জয় সরকারের একটি ধারাবাহিক নাটকে অভিনয় করার কথা রয়েছে। আগামী ঈদের জন্য তিনি গতকাল শেষ করেছেন ফেরদৌস হাসান রানার ‘বন্ধু বলে কিছু নেই’ নাটকের কাজ। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়