উদ্বোধনের আর মাত্র
০০
দিন
০০
ঘণ্টা
০০
মিনিট
০০
সেকেন্ড

শাকিব খানের ছবি ঈদে মুক্তি পাচ্ছে না 

প্রকাশিত: জুন ২২, ২০২২, ০৫:৩৫ বিকাল
আপডেট: জুন ২২, ২০২২, ০৫:৩৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

আকাশ নিবির : পাল্টে গেছে কোরবানি ঈদের সিনেমার হিসাব নিকাশ। শাকিব খান কিংবা সিয়ামের মতো তারকারা, যাঁরা গত ঈদে হল কাঁপিয়েছেন, তাঁরা এবার থাকবেন অনুপস্থিত। ‘গলুই’ ও ‘বিদ্রোহী’ দিয়ে গত ঈদে যেমন তিনি নিজেই নিজেকে টক্কর দিয়েছিলেন শাকিব খান। গেল সপ্তাহে সিয়াম এর ‘অপারেশন সুন্দরবন’ ঈদে মুক্তি পাচ্ছে না দীপংকর দীপন পরিচালিত তা জানিয়ে দেন।

এদিকে শাকিব খানের দুই সিনেমা ‘লিডার আমিই বাংলাদেশ’ আর ‘অন্তরাত্মা’ মুক্তি পাওয়ার কথা থাকলেও কাজ অসমাপ্ত থাকার কারণে কোরবানির ঈদে এই সুপারস্টারখ্যাত নায়কের কোন সিনেমায় মুক্তি পাচ্ছে না। এক ছবির পরিচালক তপু খানের নানা রকমের তালবাহানা কথা বলতে দেখা গেলেও দুই ছবির খবরটি নিশ্চিত করেছেন প্রযোজনা প্রতিষ্ঠান বেঙ্গল মাল্টিমিডিয়া আর পরিচালক ওয়াজেদ আলী সুমন নিজেই।  

‘অন্তরাত্মা’ ঈদে মুক্তি পাবে কি না জানতে চাইলে পরিচালক সুমন জানান, ‘সিনেমাটির আরও বিশ ভাগ কাজ বাকী আছে। শাকিব খান ইতিমধ্যে প্রযোজকের সাথে কথা বলার পর প্রযোজক আমাকে রেডি করতে বলেছেন। ঈদের যে কয়দিন সময় বাকী আছে তাতে অল্পদিকে কাজ সম্পূর্ণ করে এই ঈদে মুক্তি দেয়া আমার পক্ষে সম্ভব হবে না। তাই আমরা ঈদের পর ভালো একটি দিনক্ষণ দেখে মুক্তি দিব।’

অন্যদিকে ‘লিডার আমিই বাংলাদেশ’ নিয়ে প্রতিষ্ঠান বেঙ্গল মাল্টিমিডিয়া সিইও আশিক রহমান জানান, ‘আমাদের সিনেমাটি শতভাগ প্রস্তুত নয়। শাকিব খান আসবে ঈদের চারদিন আগে। আবার শুটিংসহ দুইটি গানের কাজ বাকী আছে। তাতে করে অনেক সময় লেগে যাবে। এই জন্যই আমরাও ঈদে সিনেমাটি মুক্তির ব্যাপারে সিদ্ধান্ত নিচ্ছি না।

প্রথমবার ঈদের মতো বড় উৎসবে শাকিব খানে সিনেমা মুক্তি পাচ্ছে না। এতে অনেকেই বেশ নড়েচড়ে বসেছে। অনেকেই আবার ঈদে নতুন সিনেমা মুক্তির ব্যাপারে ফাঁকা আওয়াজ দিতে দেখা গেছে। এরমধ্যে আছে রায়হান রাফীর ‘পরাণ’। এই সিনেমায় অভিনয় করতে দেখা যায় চিত্রনায়িকা মিম, নায়ক ইয়াশ রোহান ও শরিফুল রাজকে। প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ছবির সেন্সর জমা এবং কাজ সম্পূর্ণ না থাকলেও এই পরিচালকে একাই সিনেমা মুক্তির ঘোষণা দিতে দেখা যায়। 

রায়হান রাফীর ‘পরাণ’

আরেক সিনেমা অভিনেত্রী পূজা চেরি গতকাল ফেসবুক লাইভে এসে ঘোষণা দিতে দেখা গেছে পরিচালক অনন্য মামুনকে। যা এখনো রয়েছে ধোঁয়াশার মধ্যে! যদি ‘সাইকো’ সিনেমা ঈদে মুক্তিই পায় গত ঈদের মতো এবারও দেখা যাবে নায়িকা পূজা চেরীকে এবং সিনেমায় তার বিপরীতে দেখা যাবে নায়ক জিয়াউল রোশানকে।

আরেক পরিচালক বন্ধন বিশ্বাস ঘোষণা দিয়েছিলেন ঈদে শাকিব খানের ছবি মুক্তি না পেলে সরকারী অনুদানের সিনেমা ‘ছায়াবৃক্ষ’ মুক্তির কথা। এতে অভিনয় করেছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস ও নায়ক নিরব। এখন পর্যন্ত অফিশিয়ালভাবে ঘোষণা দিতে দেখা যায়নি তাকে।

শাকিব খানের সিনেমা মুক্তি না পাওয়ার অপেক্ষা করছিলেন আরেক পরিচালক মিজানুর রহমান মিজান। সিনেমার নাম ‘রাগী’। আগে ভাগেই সেন্সর নিয়ে বসে আছেন এই ছবির প্রযোজক। তবে এই অ্যাকশন সিনেমায় আছেন নায়ক আবির চৌধুরী, আচঁল, মৌমিতা মৌ ও চিত্রনায়িকা মুনমুন। ইতিমধ্যে কক্সবাজার গানের শুটিং শেষ করেছেন। এই সিনেমারও অফিশিয়ালভাবে ঘোষণা দিতে দেখা যায়নি এখন পর্যন্ত।

সর্বশেষ রয়েছে পরিচালক সৈকত নাসির। তিনি হঠাৎ সিদ্ধান্ত নিয়েছেন, কোরবানির ঈদেও নতুন সিনেমা নিয়ে থাকবেন। মুক্তি দেবেন ‘বর্ডার’। বাংলাদেশ-ভারত সীমান্তে বসবাসকারী মানুষের জীবনযাত্রা ও ওই অঞ্চলের চোরাচালানের ঘটনা নিয়ে তৈরি হয়েছে সিনেমাটি। অভিনয় করেছেন সানজু জন, সুমন ফারুক, আশিষ খন্দকারসহ অনেকে।

তবে এই ঈদে আগেভাগে একটি সিনেমার নিশ্চিত মুক্তির খবর পাওয়া গেছে। অনন্ত জলিলের ‘দিন: দ্য ডে’ ঈদে আসবে, সেটি তিনি অনেক আগেই জানিয়ে রেখেছিলেন। সেভাবেই প্রস্তুতি এগোচ্ছে। ট্রেলার প্রকাশ করেছেন। সংবাদ সম্মেলন, পোস্টার রিলিজসহ নানা প্রচারণামূলক কার্যক্রম চলছে। দীর্ঘদিন পর সিনেমা মুক্তি পাচ্ছে অনন্ত জলিলের। তাই প্রস্তুতিতে কোনো ত্রুটি রাখতে চাইছেন না এই চিত্রনায়ক ও প্রযোজক।

তাই যদি হয় এবার ঈদের সিনেমায় গুরুত্বপূর্ণ হয়ে উঠবেন সাঞ্জু জন, জিয়াউল রোশান, শরিফুল রাজের মতো অপেক্ষাকৃত নতুন অভিনেতারা। আগামী ঈদটা তাই এসব অভিনেতার জন্য বড় সুযোগ হয়ে ধরা দেবে, এমনটাই আশা করছেন সিনেমাসংশ্লিষ্ট ব্যক্তিরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়