উদ্বোধনের আর মাত্র
০০
দিন
০০
ঘণ্টা
০০
মিনিট
০০
সেকেন্ড

বাবা’র ‘গর্বিত বাবা’ সম্মাননা প্রাপ্তিতে উচ্ছসিত মিম

প্রকাশিত: জুন ২২, ২০২২, ১২:৫৩ দুপুর
আপডেট: জুন ২২, ২০২২, ০১:১০ দুপুর
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন : বিদ্যা সিনহা মিম, বাংলাদেশের সিনেমার নন্দিত নায়িকা। সিনেমাতে অভিনয়ের জন্য তিনি সিনেমায় সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন প্রয়াত খালিদ মাহমুদ পরিচালিত ‘জোনাকীর আলো’ সিনেমাতে অভিনয়ের জন্য। আবার ২০১৮ সালে ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী’র উদ্যোগে আয়োজিত ‘গরবিনী মা’ সম্মাননায় ভূষিত হন মিমের মা ছবি সাহা।

সন্তানের সাফল্যের উপর ভিত্তি করে সাধারণত মা’দেরকে এই সম্মাননায় ভূষিত করা হয়। আবার গেলো ১৯ জুন বাবা দিবসে বাবা দিবসের একটি অনুষ্ঠানে সন্তানের সাফল্যের স্বীকৃতিস্বরূপ বিদ্যা সিনহা মিমের বাবা অধ্যাপক বীরেন্দ্র নাথ সাহা’কে ‘গর্বিত বাবা’ সম্মাননায় ভূষিত করা হয়। রাজধানীর ওয়েস্টিন-এ আয়োজিত এই অনুষ্ঠানে অন্যান্য বেশ কয়েকজন তারকা শিল্পীর মধ্যে বিদ্যা সিনহা মিমের বাবার হাতেও ‘গর্বিত বাবা’ সম্মাননা তুলে দেয়া হয়। বীরেন্দ্র নাথ সাহা’র বাবা হারান চন্দ্র সাহা ছিলেন একজন ব্যবসায়ী।

আরো পড়ুন: মা হলেন গায়িকা পুতুল

নিজের মেয়ের সাফল্যের স্বীকৃতিস্বরূপ ‘গর্বিত বাবা’ সম্মাননায় ভূষিত হওয়া প্রসঙ্গে মিমের বাবা বীরেন্দ্র নাথ সাহা বলেন,‘ আজ ভীষণভাবে মনে পড়ছে আমার বাবাকে। যদি আমার কর্মকাণ্ডের উপর বিবেচনা করে আমার বাবা জীবদ্দশায় এমন একটি সম্মাননায় ভূষিত হতেন, তাহলে তিনি ভীষণ খুশী হতেন। কতোটা যে খুশী হতেন তা আজ আমি নিজের সম্মাননা প্রপ্তিতে তা ভীষণভাবে উপলদ্ধি করছি। আমি এমনই একজন কন্যা সন্তানের পিতা, যার কাজের সাফল্যের স্বীকৃতিস্বরূপ আমি গর্বিত বাবা’ সম্মাননায় ভূষিত হয়েছি। এটা যে কতো আনন্দেওর, কতো ভালোলাগার তা সত্যিই শব্দের পর শব্দ দিয়ে বাক্য গঠন করে ভাষায় প্রকাশের নয়। শুধু এতোটুকুই বলবো বাবা হিসেবে সন্তানের জন্য এই সম্মাননা প্রাপ্তি আমাকে ভীষণভাবে আবেগাপ্লুত করেছে।

অনেক বাবার মাঝে হয়তোবা গর্বিত বাবা আমাকে একটু আলাদা করেছে, কিন্তু আমি অতি সাধারণ একজন মানুষ। পৃথিবীর সব বাবার প্রতি আমি আমার এই সম্মাননা শ্রদ্ধার সাথে উৎসর্গ করছি।’ বিদ্যা সিনহা মিম বলেন,‘ আমার কাজের সাফল্যের স্বীকৃতিস্বরূপ আমার বাবাকে সম্মাননায় ভূষিত করা হয়েছে, এটা আমার জন্য অনেক বড় বিষয় ছিলো।

আরো পড়ুন: অভিনয় থেকে বিদায় নিলেন প্রভা

সবসময়তো আসলে মা’দেরকেই স্বীকৃতি দেয়া হয়। কিন্তু সন্তানদের মানুষের মতো মানুষ করার জন্য বাবারা যে কষ্ট করেন, শ্রম দেন দিনের পর দিন ক্লান্তিহীনভাবে, তাদের সন্তানদের সাফল্যের স্বীকৃতিতে তেমনভাবে অনুপ্রাণিত করা হয়না। কিন্তু এবার আমার বাবাকে গর্বিত বাবা’ সম্মাননায় ভূষিত করায় সত্যিই আমি ভীষণ আনন্দিত, উচ্ছসিত। বাবার মুখের হাসি দেখেই আমার খুব ভালোলেগেছিলো, কারণ আমার বাবাই আমার জীবনের আদর্শ, আমার জীবনের হিরো।’ উল্লেখ্য, আগামী ঈদে মুক্তি পেতে যাচ্ছে মিম অভিনীত সিনেমা ‘পরাণ’। 
ছবি : বিদ্যা সিনহা মিমের সৌজন্যে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়