উদ্বোধনের আর মাত্র
০০
দিন
০০
ঘণ্টা
০০
মিনিট
০০
সেকেন্ড

‘অগ্নিপথ’ ইস্যু নিয়ে কঙ্গনা রানাউত

প্রকাশিত: জুন ২১, ২০২২, ০২:০০ দুপুর
আপডেট: জুন ২১, ২০২২, ০২:০০ দুপুর
আমাদেরকে ফলো করুন

বিনোদন ডেস্ক:  ভারতজুড়ে দাবানলের মতো ছড়িয়ে যাচ্ছে ‘অগ্নিপথ’ বিক্ষোভ। ভারতের পঞ্জাব, কেরালা, জম্মু-কাশ্মীর, তেলেঙ্গানাসহ আরও কয়েকটি রাজ্যে ঘটেছে ভাঙচুর ও অগ্নিকাণ্ডর ঘটনা। এমন পরিস্থিতিতে ‘অগ্নিপথ’ ইস্যু নিয়ে মন্তব্য করলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। শুধু তাই নয়; দেশের নবীন প্রজন্মের অনেকে পাবজি খেলে কিংবা মাদকাসক্ত হয়ে বিপথগামী হচ্ছে, সে প্রসঙ্গও টেনেছেন তিনি।

কঙ্গনা তাঁর সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে লিখেছেন, ‘ইসরায়েলের মতো বহু দেশে যুবকদের জন্য আর্মি প্রশিক্ষণ বাধ্যতামূলক করা হয়েছে। প্রশিক্ষণের বছরগুলোতে প্রতিটি সেনাকে একটি নিয়মের মধ্য দিয়ে চলতে হয়। জাতীয়তাবাদ কী এবং নিজের দেশমাতৃকাকে সুরক্ষা করার মানেই বা কী- এই প্রশিক্ষণের মাধ্যমে তাঁরা শিখতে পারেন। অনেক আগে প্রত্যেক সন্তানকে গুরুকুলে থাকতে যেতে হতো। অগ্নিপথ প্রকল্পও অনেকটা সে রকমই। পার্থক্য শুধু এখানে প্রশিক্ষণকারীদের টাকাও দেওয়া হবে।’

কঙ্গনা এবারই প্রথম নয়াদিল্লির কৃষক আন্দোলনের সময়ও ভারত সরকারের পাশে দাঁড়িয়েছিলেন। এর আগে নানা বিতর্কিত মন্তব্যের জেরে কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট নিষিদ্ধ করে দেওয়া হয়। এর পর থেকে ইনস্টাগ্রামে নিজের মনের কথা বলেন বলিউডের এই ‘বিতর্কিত রানী’।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়