উদ্বোধনের আর মাত্র
০০
দিন
০০
ঘণ্টা
০০
মিনিট
০০
সেকেন্ড

এবার ‘মানিকগঞ্জের মানিক প্যালেস’

প্রকাশিত: জুন ২১, ২০২২, ০১:৪৬ দুপুর
আপডেট: জুন ২১, ২০২২, ০১:৪৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

অভি মঈনুদ্দীন ঃ বাংলাদেশের টিভি নাটকের চিরসবুজ অভিনেতা, গুনী বিজ্ঞাপন ও নাটক নির্মাতা আফজাল হোসেন বেশ কয়েকবছর ধরেই চ্যানেল আইয়ের জন্য নির্মাণ করে আসছেন ‘ছোট কাকু’ সিরিজ। গেলো ঈদে তিনি নির্মাণ করেছিলেন ‘সৈয়দপুরের  সৈয়দ সাহেব’। সেই ধারাবাহিকতায় আগামী ঈদের জন্য ফরিদুর রজো সাগরের ‘ছোট কাকু’ সিরিজের গল্পে আফজাল হোসেন নির্মাণ করছেন ‘মানিকগঞ্জের মানিক প্যালেস’।

নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন আফজাল হোসেন, তানভীর হোসেন প্রবাল, রুবল লোদী, সামান্তা’সহ আরো অনেকে। আগামী ঈদে সাতটি পর্বে এই সিরিজটি প্রচার হবে। যথারীতি চিত্রনাট্য করেছেন মাসুম রেজা। নাটকটিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন মঞ্চ ও টিভি নাটকের গুনী অভিনেতা রুবল লোদী। রুবল লোদী বলেন,‘ অভিনয় বিষয়টা এমন যে উপভোগ করতে না পারলে কাজটা বিরক্তিকর হয়ে ওঠে। আজকাল টেলিভিশনে নাটকের নামে যা হয় তা আসলে গণমাধ্যমে প্রচার যোগ্য কিনা সেটার দিকে কারোই নজর নেই। পরিচালক হবার যার যোগ্যতা নেই তাকেই বানিজ্যের উপকরণ বানিয়ে চ্যানেলগুলো পুরোপুরি ডুবে যাওয়ার অপেক্ষায়। এভাবেই চলছে। ভাঁড়ামো, সাহিত্য বিবর্জিত উপস্থাপন, বাংলা উচ্চারণের বারোটা বাজিয়ে চলছে নাটকের দাফন আয়োজন। তবুও কিছু কিছু মানুষের সাথে কাজ করার আকাঙ্খা নিজের মনের মধ্যে সর্বদাই অপেক্ষমান থাকে। আফজাল ভাই তাঁদেরই  একজন। যারা এই গড্ডালিকা প্রবাহে উল্টো স্রোতে সাঁতার কাটেন। কাজে, গল্পে, আড্ডায় এদের সান্নিধ্য সর্বদাই নিজেকে সমৃদ্ধ করে।

সময়টা যায় পুরো ব্যবহারিক ক্লাসের মতো। শিক্ষার যে শেষ নেই সেটা এমন মানুষদের সাথে থাকলেই রন্ধ্রে রন্ধ্রে টের পাই। অভিনয় শিল্পীরা আফজাল ভাইয়ের নির্দেশনায় প্রাণ উজার করে অভিনয় করলেন।’ নাটকে সায়মা চরিত্রে অভিনয় করেছেন সানিতা রহমান সামান্তা। এতে অভিনয় প্রসঙ্গে সামান্তা বলেন,‘ শ্রদ্ধেয় আফজাল স্যারের সঙ্গে কাজ করার মতো সৌভাগ্য আমার অভিনয় জীবনে আর কী-ইবা হতে পারে আমার জানা নেই। স্যারের নির্দেশনায় এর আগের পর্বে অভিনয় করেছি, এই পর্বেও অভিনয় করেছি।

আমার কাছে পুরো বিষয়টি আসলে এখনো স্বপ্ন স্বপ্নই মনে হয়। আফজাল স্যারের নির্দেশনায় কাজ করেছি, অনেক কিছুই শিখতে পেরেছি-এটা আমার অভিনয় জীবনের জন্য আশীর্বাদ। ধন্যবাদ নঈম ইমতিয়াজ নেয়ামুল ভাইকে আমাকে স্যারের সঙ্গে কাজ করার সুযোগ তৈরী করে দেবার জন্য। আফজাল স্যারের নির্দেশনায় কাজ করার স্বপ্ন অনেকের। আমি অভিনয়ে একেবারেই নতুন। নতুন হিসেবে আমার এটা অনেক বড় প্রাপ্তি।’

জানা যায়, আগামী ঈদে চ্যানেল আইতে ‘মানিকগঞ্জের মানিক প্যালেস’ চ্যানেল আইতে প্রচার হবে। এদিকে আফজাল হোসেন শেষ করেছেন তার পরিচালিত সিনেমা ‘মানিকের লাল কাঁকড়া’র কাজ। এতে অভিনয় করেছেন চিত্রনায়ক ফেরদৌস ও সোহানা সাবা। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়