‘ময়ূরী’ হয়ে পেখম মেলল নুসরাত

Online Desk Asa Moni Online Desk Asa Moni
প্রকাশিত: ০৪:৪৩ পিএম, ১৫ জানুয়ারি ২০২২

আলোচনা, সমালোচনা আর বিতর্ক পেছনে ফেলে পেখম মেলে নাচছেন নুসরাত জাহান। গত শুক্রবার (১৪ জানুয়ারি) দুপুরে তার ইনস্টাগ্রামে দেখা গেল ছোট্ট একটি ঝলক।
সেখানে দেখা গেছে, অঙ্গে উঠেছে ময়ূরের পালকে তৈরি কাঁচুলি, কাছা দেওয়া খাটো পোশাক। কখনও শরীর জুড়ে রানি রঙা কাঁচুলি-ঘাঘরার হিল্লোল। খোলা চুলে, মোহময়ী রূপে, ইশারায় নায়িকা আগের মতোই উষ্ণ।
জানা গেছে, বাংলাদেশের আইটেম গানে নাচবেন নুসরাত জাহান। সেখানে আগুনঝরা লাস্যে দুই বাংলার অনুরাগীদের সামনে ধরা দেবেন নায়িকা। 
খবরে সিলমোহর দিয়েছেন পরিচালক বাবা যাদব। তিনি জানিয়েছেন, নতুন বছরে বাংলাদেশের টিএম প্রযোজনা সংস্থার আইটেম গান ‘নাচ ময়ূরী নাচ’-এ থাকছেন নুসরাত জাহান। সংস্থাটি এর আগে মুম্বাইয়ের সানি লিওনকে দিয়ে তৈরি করেছিল এরকম একটি মিউজিক ভিডিও, ‘দুষ্টু পোলাপান’। এ প্রযোজনা সংস্থাই আরও একবার দুই বাংলার যোগ ঘটিয়েছে সম্প্রতি। মিমি চক্রবর্তী এবং নিরব হোসেনকে জুটি বানিয়ে। এরপরই তাদের নজর পড়েছে নুসরাতের দিকে।
মিমির ভিডিও প্রকাশ্যে আসার পর যদি চর্চার বানভাসি হয়, নুসরাত উষ্ণতার পারদ চড়িয়েছেন মকরসংক্রান্তির শীতবেলায়। দুই ভিডিওরই পরিচালনায় বাবা যাদব। দুই নায়িকার পার্থক্য কোথায়? জবাব দেওয়ার আগে পরিচালকের সনির্বন্ধ অনুরোধ, দয়া করে বিতর্ক তৈরির চেষ্টা করবেন না। আমি ওদের সঙ্গে অনেক দিন ধরে কাজ করছি। দুই নায়িকাই দুরন্ত। প্রযোজনা সংস্থা প্রথম থেকেই চেয়েছিলেন প্রেমের গান হবে মিমিকে নিয়ে। নুসরাত হবেন ‘আইটেম গার্ল’। যেমন ভাবনা, তেমনি কাজ।
তারপরই পরিচালক তুলে ধরেছেন দর্শকসংখ্যার অংক। রাজস্থানে শুট করা মিমি-নিরবের ভিডিও তিন দিনে ১০ মিলিয়ন ছুঁয়েছে। নুসরাত কয়েক ঘণ্টায় এক মিলিয়নেরও বেশি ভিউ পেয়েছেন। বল ঠেলেছেন অনুরাগীদের কোর্টে, এবার তারাই তুল্যমূল্য বিচার করবেন।
মিমি-নুসরাতের বন্ধুত্ব ভারত ছাড়িয়ে বাংলাদেশেও চর্চিত। তাই কি দুজনে এলেন পরপর? পরিচালকের দাবি, একেবারেই না। তার যুক্তি, ভারতের দুই নায়িকা এ মুহূর্তে সবার প্রথম পছন্দের তালিকায়। নাচে, অভিনয়ে দুজনেই সেরা। তাই তারা পরপর এসেছেন।
গানের কথায়, সুরে তাপস। কণ্ঠে লুইপা। প্রযোজনায়, সাজ-বিন্যাসে ফারজানা মুন্নি। ৯ জানুয়ারি মুম্বাইয়ে গানের শুট করেন বাবা-নুসরাত। তার আগের দিনই ছিল সাংসদ-তারকার জন্মদিন। সে দিন সম্ভবত তিনি যশ দাশগুপ্তের সঙ্গে গোয়ায় জন্মদিন পালন করেছেন।
বাবা যাদব এর আগেও নুসরাতের সঙ্গে একাধিক ছবির গানে কাজ করেছেন নৃত্য পরিচালক হিসেবে। মা হওয়ার আগের আর পরের নায়িকার মধ্যে কি আসমান-জমিন ফারাক? পরিচালকের দাবি, নুসরাত আরও আত্মবিশ্বাসী হয়েছেন। একই সঙ্গে নমনীয়, কমনীয়ও! সাত মাসের ছেলেকে কলকাতায় রেখে এসেছেন। সারাক্ষণ একরত্তির জন্য চিন্তা। ফোনে সময় মতো খবরাখবর নিয়ে চলেছেন।
এরপরই চুলচেরা বিশ্লেষণ নৃত্য পরিচালকের, খুব কম সময়ে মেদ ঝরিয়ে আগের মতোই ছিপছিপে, সুন্দরী নুসরাত। না দেখলে বিশ্বাস করা কঠিন।