জি বাংলার পর সম্প্রচারে স্টার জলসা

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৩:৪০ পিএম, ১৭ অক্টোবর ২০২১

ক্লিনফিড দিয়ে বাংলাদেশে জি বাংলার সম্প্রচার শুরুর পর এবার চালু হয়েছে স্টার জলসা। শনিবার (১৬ অক্টোবর) রাত থেকে চ্যানেলটির সম্প্রচার শুরু হয়।

রোববার (১৭ অক্টোবর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ক্যাবল অপারেটর অ্যাসোসিয়েশনের (কোয়াব) প্রতিষ্ঠাতা সভাপতি এস এম আনোয়ার পারভেজ।

তিনি বলেন, গতকাল রাত থেকে ক্লিনফিড দিয়ে সম্প্রচার শুরু করেছে স্টার জলসা। এর একদিন আগে জি বাংলা সম্প্রচার শুরু করে। এখন থেকে বাংলাদেশে বিদেশি যে চ্যানেলই সম্প্রচারে আসবে তাদের ক্লিনফিড দিয়েই আসতে হবে।

জানা গেছে, স্টার জলসার বাংলাদেশে পরিবেশক জাদু ভিশন। আর জি বাংলার পরিবেশক মিডিয়া কেয়ার। স্টার জলসা থেকে ক্লিনফিড পেলেও চালাতে পারছেন না অনেক ক্যাবল অপারেটর। এর আগে জি বাংলা থেকে ক্লিনফিড পেলেও অনেক ক্যাবল অপারেটর সেটি চালাতে পারছিলেন না।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ক্যাবল অপারেটর জানান, স্টার জলসার ক্লিনফিড পেলেও রাতে তারা অনেক জায়গায় বিজ্ঞাপন চালাচ্ছেন। ফলে অনেকে চ্যানেলটি চালাচ্ছেন না।

সরকারি নির্দেশনা মেনে গত ১ অক্টোবর থেকে অনুষ্ঠানের মধ্যে বিজ্ঞাপন প্রচার করে- এমন বিদেশি টেলিভিশন চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধ রেখেছেন বাংলাদেশের ক্যাবল অপারেটররা।

পরে গত ৫ অক্টোবর সব চ্যানেল বন্ধ না রেখে বিজ্ঞাপনবিহীন (ক্লিনফিড) বিদেশি টিভি চ্যানেলে বা অনুষ্ঠান সম্প্রচারের নির্দেশ দেয় তথ্য মন্ত্রণালয়। ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) প্রশাসকসহ সংশ্লিষ্টদের একটি চিঠি দেয় তথ্য মন্ত্রণালয়।