বদলে যাচ্ছে বিটিভির অনুষ্ঠানমালা

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৭:১৬ পিএম, ২৫ নভেম্বর ২০২০

বিটিভি মানেই ‘বাতাবি লেবুর বাম্পার ফলন!’- দর্শকদের এমন ধারণা বদলে দিতে দেশের একমাত্র রাষ্ট্রীয় এ টেলিভিশনটির অনুষ্ঠানমালাকে ঢেলে সাজানো হচ্ছে। এমনটাই জানানো হয়েছে বিটিভির অনুষ্ঠান বিভাগের পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে।

জানা গেছে, বড় ধরনের পরিবর্তন আসছে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) কার্যক্রমে। দীর্ঘদিনের গতানুগতিক ধারা থেকে বেরিয়ে এসে নতুন আঙ্গিকে সাজানো হচ্ছে অনুষ্ঠানমালা। নিত্যনতুন ধারণা নিয়ে খুব শিগগির শুরু হতে যাচ্ছে একাধিক আয়োজন।

তারই অংশ হিসেবে শুরু হতে যাচ্ছে বিনোদনমূলক অনুষ্ঠান ‘বাংলাদেশের হৃদয় হতে’। দেশের ৬৪টি জেলার ইতিহাস, ঐতিহ্য, কৃষ্টি, সংস্কৃতি, মানুষের জীবন-জীবিকা, পোশাক-পরিচ্ছদ, খাবার, ভাষার ভিন্নতা সবকিছুই তুলে ধরা হবে এ অনুষ্ঠানের মাধ্যমে। জগদীশ এষের পরিকল্পনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন শাহজামান মিয়া। আলিফ চৌধুরী ও নাহিদা আফরোজ সুমির উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রচার হবে প্রতি মাসের শেষ শুক্রবার রাত ১০টা ২০ মিনিটে।

বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠান ও পরিকল্পনা পরিচালক জগদীশ এষ বলেন, নতুন আঙ্গিকের বেশ কয়েকটি অনুষ্ঠান আমরা নির্মাণ করেছি। তার মধ্যে ‘বাংলাদেশের হৃদয় হতে’ মূলত একটি জেলাভিত্তিক বিনোদনমূলক অনুষ্ঠান। এই অনুষ্ঠানের মাধ্যমে মানুষ যেন দেশের সব জেলা সম্পর্কেই জানতে পারে, সে লক্ষ্যেই অনুষ্ঠানটির পরিকল্পনা। আশা করছি, ভিন্ন মাত্রার এ অনুষ্ঠানটি দর্শকদের ভালো লাগবে।’