অষ্টম বর্ষে পদার্পণ করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) একমাত্র রক্তদাতা সংগঠন ‘বন্ধু’

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২, ০৫:০২ বিকাল
আপডেট: নভেম্বর ২৩, ২০২২, ০৫:০২ বিকাল
আমাদেরকে ফলো করুন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) একমাত্র রক্তদাতা সংগঠন ‘বন্ধু’ অষ্টম বর্ষে পদার্পণ করেছে। এ উপলক্ষে সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে সংগঠনটি। (২৩ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় শোভাযাত্রা, রক্তদাতা সম্মাননা প্রদানের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয় সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকী। সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল্লাহিল মারুফের সঞ্চালনায় ও সভাপতি রাসেল মাহমুদ ভূঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. আসাদুজ্জামান, সংগঠনটির মডারেটর সাইদুল আল আমিন ও বিশ্ববিদ্যালয় ছাত্র পরামর্শ ও নির্দেশনা কার্যালয়ে পরিচালক ড. মোহা হাবিবুর রহমান। 

এ সময় বিশেষ অতিথির বক্তব্যে ড. আসাদুজ্জামান বলেন, কিছু সংগঠন রয়েছে যারা জাতির স্বার্থে কাজ করে। বন্ধু সংগঠন তাদের মধ্যে একটি। করোনার সময় এই সংগঠন মানবতার কল্যাণে কাজ করেন। এখানে যারা কাজ করছেন তাদের বেশিরভাগ ছিল ছাত্ররা। আর যে একবার রক্ত দান করেন সে প্রতিনিয়ত রক্ত দেওয়া চেষ্টা করেন। হাবিবুর রহমান বলেন, আমরা সবাই সবার বন্ধু। সংগঠনটি সবসময় মানুষের সেবায় কাজ করে যাচ্ছে। দেশের জনসংখ্যাকে জনসম্পদে রূপান্তর করতে হবে। এজন্য আমাদের মনোবল ও শরীরিক সুস্থতা দরকার। এজন্য বন্ধু সংগঠন কাজ করে যাচ্ছে। বন্ধু সংগঠনের এই ধারা অব্যাহত থাকুক। 

অনুষ্ঠানে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কেটে দিবসটি উদযাপন করা হয়। এ সময় অতিথিদের সম্মাননা স্বারক তুলে দেওয়া হয়। কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়। এছাড়া আরো উপস্থিত ছিলেন, সংগঠনের উপদেষ্টা অধ্যাপক ড. শামিমুল ইসলাম, অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, মো. আবুল হায়াত, শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সংগঠনের সাবেক ও বর্তমান সদস্যরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়