নোবিপ্রবিতে অনুষ্ঠিত হবে দুই দিনব্যাপী ‘ইইই ডে’

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২, ০৩:৫৪ দুপুর
আপডেট: নভেম্বর ২৩, ২০২২, ০৩:৫৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) প্রথমবারের মতো বৃহৎ পরিসরে আয়োজিত হতে যাচ্ছে ‘ইইই ডে ২০২২’। এ বছর বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের শিক্ষার্থীদের সংগঠন ইইই এসোসিয়েশন দিনটি উদযাপনের উদ্যোগ নিয়েছে।  

আয়োজকরা জানান, আগামী ১১ ও ১২ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ‘ইইই ডে ২০২২’ অনুষ্ঠিত হবে। ইইই বিভাগ বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো বড় কোনো অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে। এতে দেশের বিভিন্ন অঞ্চল থেকে প্রতিযোগীরা অংশগ্রহণ করবেন।

এখানে সবাই সবার প্রযুক্তিগত মেধা ও দক্ষতা যাচাই করার সুযোগ পাবেন। এরই মধ্যে শুরু হয়েছে অনলাইন ও অফলাইন রেজিস্ট্রেশন, যা চলবে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত। দুই দিনব্যাপী এ আয়োজনে প্রতিযোগীদের জন্য মোট আটটি ইভেন্ট রাখা হয়েছে।

এর মধ্যে একজন প্রতিযোগী অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন সম্পন্ন করলেই এক সাথে পাঁচটি ইভেন্টে অংশ নিতে পারবেন। ইভেন্টগুলো হলো- স্ক্যাভেঞ্জার হান্ট, পোস্টার প্রেজেন্টেশন, মোবাইল গেমিং কনটেস্ট, সার্কিট অলিম্পিয়াড ও আইসিটি কুইজ।

বাকি তিনটি ইভেন্ট হলো প্রোজেক্ট শোকেস কন্টেস্ট, লাইন ফলোয়িং রোবট কন্টেস্ট ও প্রোগ্রামিং কন্টেস্ট। টেকনিক্যাল ও নন-টেকনিক্যাল, সব ডিপার্টমেন্টের শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। প্রতিটি ইভেন্ট শেষে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের জন্য থাকবে বিশেষ পুরস্কারসহ মোট ২৫ হাজার টাকারও বেশি পুরস্কারের ব্যবস্থা। এছাড়া অংশগ্রহণকারী সবাইকে সার্টিফিকেট দেবেন আয়োজকরা। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়