দিনাজপুর শিক্ষা বোর্ডের স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২, ০১:০৯ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২, ০৩:২৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : দিনাজপুর বোর্ডের স্থগিত হওয়া এসএসসি’র গণিত, কৃষি, রসায়ন ও পদার্থবিজ্ঞান পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। এ পরীক্ষাগুলো ১০ থেকে ১৩ অক্টোবরের মধ্যে অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয় থেকে স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়।

এর আগে প্রশ্নপত্র ফাঁস প্রমাণিত হওয়ায় দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে চলমান এসএসসি’র চার বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষাসচিব মো. আবু বকর ছিদ্দীক। তিনি বলেন, প্রশ্নফাঁস হয়েছে। এ কারণেই পরীক্ষা স্থগিত হয়েছে।

স্থগিত হওয়া বিষয়গুলো হলো: গণিত (১০৯), পদার্থবিজ্ঞান (১৩৬), কৃষিবিজ্ঞান (১৩৪) এবং রসায়ন (১৩৭)। এদিকে এসএসসি চলমান পরীক্ষায় প্রশ্নফাঁসের ঘটনায় তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে দিনাজপুর শিক্ষাবোর্ড। সাত দিনের মধ্যে বোর্ডের চেয়ারম্যানের কাছে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। বুধবার (২১ সেপ্টেম্বর) বিকেলে শিক্ষাবোর্ডে এক বৈঠকে এ তদন্ত কমিটি গঠন করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়