রাবির 'এ' ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ৫৪ দশমিক ৬০ শতাংশ

প্রকাশিত: আগস্ট ০৩, ২০২২, ১২:১৪ দুপুর
আপডেট: আগস্ট ০৩, ২০২২, ১২:১৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার 'এ' ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। এতে এক হাজার ৯০২টি আসনের বিপরীতে পাস করেছে ৩৩ হাজার ৩৬১ জন ভর্তিচ্ছু।
পাশের হার ৫৪ দশমিক ৬০ শতাংশ।  

মঙ্গলবার (২ আগস্ট) রাতে বিশ্ববিদ্যালয়ের ডিন্স কমপ্লেক্সে এ ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষার প্রথম শিফটে পাশের হার ৪৮ দশমিক ৯০ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮২ দশমিক ৮০। দ্বিতীয় শিফটে পাশের হার ৫৯ দশমিক ৭৪ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৯২ দশমিক ৭৫। তৃতীয় শিফটে পাশের হার ৬২ দশমিক ৩৩ ও সর্বোচ্চ নম্বর ৯৩ দশমিক ১৫ এবং চতুর্থ শিফটে পাশের হার ৫০ দশমিক ৩৯ শতাংশ এবং সর্বোচ্চ নম্বর ৮৪ দশমিক ৬৫।

এসময় উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল ইসলাম, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে এবং এ ইউনিটের প্রধান সমন্বয়কারী ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক ইলিয়াস হোসেনসহ ইউনিটভুক্ত অনুষদসমূহের অধিকর্তারা উপস্থিত ছিলেন।

ফলাফল দেখবেন যেভাবে
প্রথমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.ru.ac.bd)-তে প্রবেশ করতে হবে। তারপর ওয়েবসাইটের Admission মেন্যুতে ক্লিক করতে হবে। অথবা সরাসরি (https://admission.ru.ac.bd/undergraduate/) লিংকে প্রবেশ করেও ফলাফল দেখা যাবে। পরে Admission Result মেন্যুতে Unit Name অপশনে শিক্ষার্থীরা ইউনিট করে রোল নম্বর দিতে হবে। তারপর Submit অপশনে ক্লিক করলেই শিক্ষার্থীরা তাদের পরীক্ষার ফলাফল, পজিশন, প্রাপ্ত নম্বর ও সাক্ষাতের তারিখ দেখতে পারবে।

গত ২৬ জুলাই চার শিফটে 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করেন ৬১ হাজার ৯০ জন শিক্ষার্থী। গড় উপস্থিতির হার ছিল ৯০ দশমিক ৮৬ শতাংশ। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়