চবিতে পদবঞ্চিত ছাত্রলীগ নেতাকর্মীদের অবরোধ, শাটল ট্রেন বন্ধ

প্রকাশিত: আগস্ট ০১, ২০২২, ১১:৪৬ দুপুর
আপডেট: আগস্ট ০১, ২০২২, ১১:৪৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের ঘোষিত পূর্ণাঙ্গ কমিটি নিয়ে তীব্র অসন্তোষ ছড়িয়ে পড়েছে। সোমবার (১ আগস্ট) সকাল থেকে পদবঞ্চিত ছাত্রলীগের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ে অবরোধ কর্মসূচি পালন করছেন।পদবঞ্চিত ছাত্রলীগ নেতা দোলোয়ার হোসেন বলেন, যোগ্য এবং ত্যাগী ছাত্রলীগের কর্মীদের বঞ্চিত করে কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে কোনো জ্যেষ্ঠতা রক্ষা করা হয়নি।

রোববার রাত ১২টায় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর ছাত্রলীগের পদবঞ্চিতরা রাত ২টা থেকে ক্যাম্পাসে আন্দোলন শুরু করেন। আজ সকালে ছাত্রলীগ কর্মীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ করে দেন। এদিকে, বিশ্ববিদ্যালয়ে শাটল ট্রেনের মাস্টারসহ ৩ জনকে অপহরণ করায় বন্ধ রয়েছে ট্রেন চলাচল।

চট্টগ্রাম রেলওয়ে রানিং স্টাফ শ্রমিক কর্মচারী ইউনিয়ন নেতা মো. মুজিবুর রহমান বলেন, শাটল ট্রেনের মাস্টারসহ ৩ জনকে ট্রেন থেকে নামিয়ে অপহরণ করা হয়েছে। ফলে বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

মুজিবুর রহমান জানান, সকাল ৮টায় চট্টগ্রাম পুরাতন রেল স্টেশন থেকে বিশ্ববিদ্যালয় অভিমুখে ছেড়ে যাওয়া ১৩১ নম্বর শাটল ট্রেন ঝাউতলা এলাকায় পৌঁছালে ট্রেনের মাস্টার আবু তাহের, গার্ড এমদাদুল হক, এবং এএলএম পুণ্য জৌতি চাকমাকে অপহরণ করা হয়।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১৩ জুলাই দিবাগত রাত সাড়ে ১২টায় রেজাউল হক রুবেলকে সভাপতি ও ইকবাল হোসেন টিপুকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। এর আগে সর্বশেষ ২০১৬ সালে চবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়