আজও আন্দোলনে শাবিপ্রবির শিক্ষার্থীরা, এবার উপাচার্যের পদত্যাগ দাবি

প্রকাশিত: জানুয়ারী ১৭, ২০২২, ১২:৩৫ দুপুর
আপডেট: জানুয়ারী ১৭, ২০২২, ১২:৩৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) হল প্রভোস্টের পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষের ঘটনার প্রতিবাদে এবার উপাচার্যের পদত্যাগ চেয়ে আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা।


আজ সোমবার সকাল ৯টা থেকে শিক্ষার্থীরা ক্যাম্পাসের গোলচত্বরে আন্দোলন শুরু করেন। এর আগে গতকাল মধ্যরাত পর্যন্ত শিক্ষার্থীরা শাবিপ্রবির ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন।

এখন শিক্ষার্থীরা একমাত্র দাবি হিসেবে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদের পদত্যাগ দাবি করছেন।

এদিকে, গতকাল রোববারের জরুরি সিন্ডিকেট সভায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ সোমবার দুপুর ১২টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়। বেগম সিরাজুন্নেছা চৌধুরী হলের প্রভোস্ট জাফরিন আহমেদ লিজা পদত্যাগ করেছেন, নতুন হল প্রভোস্ট হয়েছেন অধ্যাপক নাজিয়া চৌধুরী।

গতকাল রোববার শিক্ষার্থীরা উপাচার্যকে ধাওয়া দিয়ে অবরুদ্ধ করে রাখলে পুলিশ উদ্ধারে যায়। পরে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হন। এ সময় টিয়ারশেল, সাউন্ড গ্রেনেড, রাবার বুলেট ছোঁড়ে এবং লাঠিপেটা করে পুলিশ। শিক্ষার্থীদের পাল্টা ইটপাটকেল নিক্ষেপে পুলিশ‌ সদস্যেরাও আহত হয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়