স্কুল ভর্তির বিষয়ে মাউশির জরুরি নির্দেশনা

প্রকাশিত: ডিসেম্বর ০২, ২০২১, ০৭:০২ বিকাল
আপডেট: ডিসেম্বর ০২, ২০২১, ০৭:০২ বিকাল
আমাদেরকে ফলো করুন

সরকারি-বেসরকারি মাধ্যমিক স্কুলে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী প্রক্রিয়া আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে শেষ করতে হবে। এছাড়াও শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে লটারি ছাড়া ভর্তি পরীক্ষা নেওয়া যাবে না।বৃহস্পতিবার (২ ডিসেম্বর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, সরকারি ও বেসরকারি মাধ্যমিক স্কুলে লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন ও ভর্তি প্রক্রিয়া অবশ্যই আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে শেষ করতে হবে। লটারির কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে ভর্তি পরিচালনা কমিটি, ঢাকা মহানগরীর ক্ষেত্রে শিক্ষা মন্ত্রনালয়, মাউশি অভিভাবক, ব্যবস্থাপনা ও শিক্ষক প্রতিনিধির উপস্থিতি থাকতে হবে।

আরও বলা হয়, শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে ভর্তি নীতিমালা (সংশোধিত-২০২১) অনুসরণ করে লটারির কার্যক্রম সম্পন্ন করতে হবে। এবং কোনোভাবেই ১১০ টাকার বেশি ফি নেওয়া যাবে না।সর্বোপরি লটারির মাধ্যমে ভর্তি প্রক্রিয়া যেন কোনোক্রমেই প্রশ্নবিদ্ধ না হয় সেটি নিশ্চিত করতে হবে।

গত ২৫ নভেম্বর আগামী বছরের জন্য সরকারি ও বেসরকারি স্কুলগুলোতে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তির আবেদন শুরু হয়। এ আবেদন প্রক্রিয়া চলবে ৮ ডিসেম্বর বিকেল ৫টা পর্যন্ত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়