জাবিতে ভর্তি শুরু ৭ ডিসেম্বর

Online Desk Online Desk
প্রকাশিত: ১১:১১ এএম, ২৪ নভেম্বর ২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি শুরু হবে আগামী ৭ ডিসেম্বর। প্রথম মেধাতালিকায় ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের এ ভর্তি কার্যক্রম চলবে ১২ ডিসেম্বর পর্যন্ত।


জাবি’র ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) এবং কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্য সচিব মো. আবু হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশে গতকাল মঙ্গলবার এ তথ্য জানা যায়।

অফিস আদেশে বলা হয়, আগামী ৬ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের সবকটি ইউনিটে ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। পরে ৭ থেকে ১২ ডিসেম্বরের মধ্যে শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি হতে হবে।

এর আগে ২৬ থেকে ৩০ নভেম্বর এ, বি, সি, ডি, ই, এফ, জি, এইচ ও আই ইউনিটের ভর্তিচ্ছুদের সাক্ষাৎকার নেওয়া হবে। এ সময়ে ভর্তিচ্ছুদের বিভাগ পছন্দক্রমের ফরমও পূরণ করতে হবে। অন্যদিকে, ২৮ থেকে ৩০ নভেম্বর সি১ ইউনিটের (নাটক ও নাট্যতত্ত্ব ও চারুকলা) ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরবর্তীকালে ২০ ডিসেম্বর ভর্তি হওয়া শিক্ষার্থীদের মাইগ্রেশনের তালিকা প্রকাশ করা হবে। শূন্য আসন সাপেক্ষে ২১ ডিসেম্বর দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করা হবে। ২৬ থেকে ২৯ ডিসেম্বরের মধ্যে দ্বিতীয় মেধাতালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি হতে হবে।

এ ছাড়া ১ থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন কোটায় ভর্তির জন্য অনলাইনে আবেদন নেওয়া হবে। তবে, ২ থেকে ১২ ডিসেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসের শিক্ষা শাখায় কোটার আবেদনপত্রের সঙ্গে কোটার স্বপক্ষে প্রমাণপত্র জমা দিতে হবে।