ঢাবির শতবর্ষের প্রোগ্রামে থাকছেন না রাষ্ট্রপতি

Online Desk Online Desk
প্রকাশিত: ০৬:০৮ পিএম, ২৩ নভেম্বর ২০২১

আগামী ১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শতবর্ষ পূর্তি ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বর্ণাঢ্য ও জাঁকজমকপূর্ণ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান।

গত ২০ নভেম্বর এ অনুষ্ঠানকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অনুষ্ঠানে দেশের রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আব্দুল হামিদ সশরীরে উপস্থিত থাকার কথা বলা হলেও তিনি এ অনুষ্ঠানে থাকছেন না বলে মঙ্গলবার (২৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।
 

সূত্র জানায়, নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শতবর্ষ পূর্তি ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে থাকতে পারবেন না বলে জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। তবে তিনি না আসতে পারলেও বঙ্গভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হবেন বলে জানা গেছে।
 
বিষয়টি নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি।


তবে বিষয়টি নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপ উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেন, আমি শুনেছি তিনি ভার্চুয়ালি যুক্ত হবেন।
 
উপ উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এস মাকসুদ কামাল বলেন, আমি শুনেছি প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতি এখন পর্যন্ত জনসম্মুখে কোনো প্রোগ্রামে আসার অনুমোদন দেননি।