বাজার-শপিংমল খোলা থাকবে সন্ধ্যা ৭টা পর্যন্ত

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৯:২২ পিএম, ৩০ জুন ২০২০

অনলাইন ডেস্কঃ আগামী ১ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে দোকান-পাট, শপিংমল সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে।

মঙ্গলবার রাতে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এ তথ্য জানান। আগের নির্দেশনায় বিকেল ৪টা পর্যন্ত দোকান ও শপিংমলগুলো খোলা রাখার কথা বলা হয়েছিল। দোকান-পাট, শপিংমলগুলো চালু রাখার আগের নির্দেশনার মেয়াদ শেষ হয়েছে মঙ্গলবার।

এর আগে শপিংমল খোলা রাখার সময় পরিবর্তন চেয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় বরাবর আবেদন জানিয়েছিল ঢাকা মহানগর দোকান মালিক সমিতি।

ঢাকা মহানগর দোকান মালিক সমিতির সভাপতি তৌফিক এহসান সাক্ষরিত ওই আবেদনে দেখা যায়, সকাল ১০ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা রাখার পরিবর্তে দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা রাখার আবেদন জানানো হয়।

আবেদনে বলা হয়, সরকারের নির্দেশনা মেনেই মার্কেট খোলা রাখছেন ব্যবসায়ীরা। তবে খোলা রাখার সময় কম হওয়ায় বিক্রিতে নেতিবাচক প্রভাব পড়ছে বলে জানানো হয় আবেদনে।

গত ৮ মার্চ শুরুতে দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী প্রথম ধরা পড়ে। পরিস্থিতি অবনতির দিকে যেতে থাকলে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে সরকার। এরপর দফায় দফায় ছুটি বাড়তে থাকে।

সর্বশেষ ঘোষণা অনুযায়ী গত ৩০ মে পর্যন্ত সাধারণ ছুটি ছিল। পরে ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে অফিস খুলে দেয়া হয়, চালু করা হয় গণপরিবহন। পরে এই ব্যবস্থা ৩০ জুন পর্যন্ত বর্ধিত করা হয়।


আরও পড়ুন