ওয়ারীতে ২১ দিনের লকডাউন ঘোষণা

Online Desk Saju Online Desk Saju
প্রকাশিত: ০৬:৪৭ পিএম, ৩০ জুন ২০২০

অনলাইন ডেস্কঃ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ওয়ারী এলাকাকে আগামী শনিবার (৪ জুলাই) থেকে রেডজোন হিসেবে চিহ্নিত করে ওয়ারী এলাকার ৮টি সড়ক ২১ দিনের জন্য লকডাউন করা হবে। ৪ জুলাই থেকে ২৫ জুলাই পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে।

মঙ্গলবার (৩০ জুন) নগর ভবনে সভা শেষে এক ব্রিফিংয়ে এসব তথ্য জানান দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মেয়র বলেন, লকডাউনের সময় ওই ওয়ার্ডের দুটি পথ ছাড়া সব পথ বন্ধ থাকবে। ওষুধের দোকান বাদে অন্য সকল দোকান বন্ধ থাকবে।

তাপস বলেন, ৪১ নম্বর ওয়ার্ডের এর কিছু অংশ লাল জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। গতকাল বিকালের পরে স্থানীয় সরকার বিভাগ থেকে আমরা চিঠিটা পেয়েছি। এর আগে স্বাস্থ্য বিভাগ থেকে আমাদের স্থানীয় সরকার বিভাগকে জানানো হয়েছে। সেখানে টিপু সুলতান সড়ক, জাহাঙ্গীর সড়ক, ঢাকা সিলেট হাইওয়ে, জয় কালী মন্দির থেকে বলধা গার্ডেন পর্যন্ত এবং লালমিনি, র‌্যাংকিং স্ট্রিট, হরে রোড পর্যন্ত লকডাউন করা হবে। আগামী চৌঠা জুলাই থেকে ২৫ জুলাই পর্যন্ত ২১ দিন বাস্তবায়ন করা হবে। এর প্রেক্ষিতে দুটি সড়কে শুধু যাতায়াত ব্যবস্থা থাকবে। বাকি সড়কগুলোর প্রবেশ পথ বন্ধ থাকবে।‘

তিনি আরো জানান, আগামী ২৫ জুলাই পর্যন্ত এই ২১ ‍দিনের লকডাউন  বাস্তবায়ন করা হবে। সেখানে একটি নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন করা হবে, বুথ স্থাপন করা হবে নমুনা সংগ্রহের, থাকবে আইসোলেশন ব্যবস্থা। ওষুধ ছাড়া সকল দোকানপাট বন্ধ থাকবে বলেও জানান দক্ষিণ সিটি মেয়র।


আরও পড়ুন