বগুড়ায় ১৬ টাকার ওষুধ ৫২০ টাকায় বিক্রি, ৩০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২, ১০:১০ রাত
আপডেট: নভেম্বর ২৮, ২০২২, ০৫:০৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার: ১৬ টাকা মূল্যমানের ওষুধ ৫২০ টাকায় বিক্রি করায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের সামনে বর্ষণ মেডিসিন এন্ড সার্জিক্যাল নামের একটি প্রতিষ্ঠানের ৩০ হাজার টাকা জরিমানা এবং ওই দোকান সাময়িক সিলগালা করা হয়েছে। একই সাথে আদায় করা জরিমানার ২৫ শতাংশ ৭ হাজার ৫শ টাকা অভিযোগকারীকে দেওয়া হয়েছে। আজ রবিবার (২৭ নভেম্বর) বিকেলে এই জরিমানা করা হয়।

জনৈক ভোক্তা মোঃ লিখন গুরুতর অসুস্থ চারদিন বয়সী সন্তান নিয়ে শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে ভর্তি রয়েছেন। কর্তব্যরত চিকিৎসক জরুরী ভিত্তিতে kacin ১০০ নামে একটি ইন্জেকশন আনতে বলেন। ওই ব্যক্তি ওষুধের বাজার মূল্য না জানায় বর্ষণ মেডিসিন এন্ড  সার্জিক্যাল এর দোকানী ওষুধটি ৫২০ টাকায় বিক্রয় করে। অথচ ওষুধটির বাজার মূল্য মাত্র ১৬ টাকা। মোঃ লিখন পরবর্তীতে ওষুধটির দাম জনতে পেরে সংশ্লিষ্ট ব্যবসায়ীর বিরুদ্ধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়া জেলা কার্যালয়ে অভিযোগ করেন।

মানুষের বিপদে এমন আচরণের বিষয়টি অবহিত হওয়ার পর রবিবার (২৭ নভেম্বর) বিকেলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়ার সহকারি পরিচালক ইফতেখারুল আলম রিজভী প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে ঘটনার সত্যতা পান। পরে ওই প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ি ৩০ হাজার টাকা জরিমানা করা হয় এবং সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়। একই সাথে অভিযোগকারীকে আইন অনুযায়ী ৭ হাজার ৫শ’ টাকা  প্রদান করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়