গণহত্যা দিবসে স্মৃতিস্তম্ভের প্রাচীরের গেটে তালা, প্রাচীর টপকে শ্রদ্ধা

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২, ০৮:৫৭ রাত
আপডেট: নভেম্বর ২৬, ২০২২, ১২:২৮ রাত
আমাদেরকে ফলো করুন

রাজশাহী প্রতিনিধি: রাজশাহীর ঐতিহাসিক বাবলাবন হণহত্যা দিবসে শহীদ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জানাতে হলো প্রাচীর টপকে। আজ শুক্রবার (২৫ নভেম্বর) প্রধান ফটক বন্ধ থাকায় শহীদ স্বজনরা প্রাচীর টপকে শ্রদ্ধা জানান। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন স্বজনরা।

শহীদ স্বজনরা বলেন, স্মৃতিস্তম্ভের চারপাশে প্রাচীর আছে। প্রবেশের জন্য একটি ফটক। সারাবছর এই ফটক তালাবদ্ধই থাকে। এমনকি শুক্রবার ঐতিহাসিক বাবলা বন গণহত্যা দিবসেও ফটকের তালা খোলা হয়নি। ফলে যারা শ্রদ্ধা নিবেদন করতে গিয়েছিলেন তাদের প্রাচীর টপকাতে হয়েছে। প্রাচীর টপকে ভেতরে ঢুকে স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন তারা।

সকালে রাজশাহীর জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের পক্ষ থেকেও শ্রদ্ধা নিবেদন করতে যান সংগঠনের সদস্যরা। সংগঠনের অনেক প্রবীণ ব্যক্তিকেও প্রাচীর টপকে ভেতরে ঢুকতে হয়। এ নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেন সংগঠনের সহসভাপতি সালাহউদ্দিন মিন্টু।

তিনি বলেন, ‘তিন দিন আগেই আমরা জেলা প্রশাসক এবং পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীকে জানিয়েছি যে ২৫ নভেম্বর বাবলা বন গণহত্যা দিবস। সেদিন যেন স্মৃতিস্তম্ভের গেট খুলে রাখা হয়। কিন্তু কেউ তালা খোলেননি। আমাদের প্রাচীর টপকে ভেতরে ঢুকতে হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়