কিশোরীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদন্ড

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২, ০৫:০৭ বিকাল
আপডেট: নভেম্বর ২৪, ২০২২, ০৫:০৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

রংপুর প্রতিনিধি : এক কিশোরীকে ধর্ষণের দায়ে মিঠুন শেখ সবুজ নামে এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড এবং ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদন্ডের  আদেশ দিয়েছে আদালত। মামলার অপর আসামি আতিক মিয়ার বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দিয়েছে আদালত। 

আজ বৃহস্পতিবার দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-৩ এর বিচারক এম আলী আহমেদ আসামির উপস্থিতিতে এ রায় প্রদান করেন। 

আসামি সবুজ রংপুরের বদরগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের শেখের হাট গ্রামের মোজাহার শেখের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, ২০২০ সালের ৭ ডিসেম্বর রাত পৌনে ১০টার দিকে আসামি মিঠুন শেখ সবুজ ফোন করে ঐ কিশোরীকে তার বাড়ির পেছনে আসতে বলেন। ঐ কিশোরী সেখানে আসা মাত্রই মিঠুন জোর করে পাশের পুকুড়পাড়ে নিয়ে গিয়ে তাকে ধর্ষণ করেন। এতে সে অসুস্থ হলে তাকে ফেলে পালিয়ে যায় সবুজ।

এ ঘটনায় ১১ ডিসেম্বর ঐ কিশোরীর বাবা তারাগঞ্জ থানায় পাঁচজনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন।  মামলার তদন্তকারী কর্মকর্তা ২০২২ সালের ২৯ মে আদালতে দুই জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।  চলতি বছরের ৩০ আগস্ট মামলার বিচার কার্যক্রম শুরু হয়।

রংপুর নারী ও শিশু নির্যাতন দমন আদালতের সরকারি কৌঁসুলি তাজিবুর রহমান লাইজু  জানান, সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে বিচারক মিঠুন শেখ সবুজের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন বিচারক। অপর আসামি আতিক মিয়াকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। এ রায়ে সন্তুষ্ট প্রকাশ করেছেন বাদীপক্ষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়