আশুলিয়ায় সাড়ে ৭০০ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২, ০৪:২০ দুপুর
আপডেট: নভেম্বর ২৩, ২০২২, ০৪:২০ দুপুর
আমাদেরকে ফলো করুন

সাভারের আশুলিয়ায় একটি এলাকার দুই কিলোমিটার জুড়ে অবৈধভাবে বাসা-বাড়িতে নেওয়া প্রায় সাড়ে ৭০০ সংযোগ বিচ্ছিন্ন করেছে সাভার তিতাস গ্যাস অ্যান্ড ট্রান্সমিশন ডিসট্রিবিউশন কোম্পানি। বুধবার (২৩ নভেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত আশুলিয়ার তাজপুর এলাকার অবৈধ সব গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড সাভার জোনাল অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম বলেন, বুধবার (২৩ নভেম্বর) তাজপুর এলাকার দুই কিলোমিটারের ভেতরে প্রায় সাড়ে ৭০০ অবৈধ গ্যাস সংযোগ পেয়েছি। সবগুলো সংযোগই আমরা বিচ্ছিন্ন করেছি। বিচ্ছিন্ন করতে গিয়ে আমরা দেখতে পেরেছি যে উচ্চচাপ বিশিষ্ট গ্যাস সংযোগ থেকে খুবই ঝুঁকিপূর্ণ ভাবে অসংখ্য বাসা-বাড়িতে সংযোগ নেওয়া হয়েছে। দুই ইঞ্চি, এক ইঞ্চি পাইপ দিয়ে এ সংযোগগুলো নেওয়া হয়েছে যা খুবই ঝুঁকিপূর্ণ। এ অভিযানের মাধ্যমে আমরা সব অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেছি।

তিনি আরো বলেন, আমাদের বর্তমানে নির্দেশনা রয়েছে কোথাও এক ইঞ্চি পরিমাণে অবৈধ সংযোগ থাকলে তা বিচ্ছিন্নে অভিযান পরিচালনা করা হবে। দুষ্কৃতিকারিরা রাতে অবৈধ সংযোগগুলো দিচ্ছে। অবৈধভাবে গ্যাস ব্যবহারকারীদের বিরুদ্ধে মামলা হবে। অভিযানের সময় উপস্থিত ছিলেন-তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, সাভার জোনাল অফিসের উপ-ব্যবস্থাপক আনিসুজ্জামান, আব্দুল মান্নান ও তিতাসের কারিগরি টিমের সদস্যসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়