সাপাহারে সর্বত্রই নবান্ন উৎসবের আমেজ

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২, ০২:০৭ দুপুর
আপডেট: নভেম্বর ২৩, ২০২২, ০২:০৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর সাপাহারে অধিকাংশ জমিতে আমের চাষ হলেও অবশিষ্ট জমিতে আমন চাষাবাদে বাম্পার ফলন হওয়ায় কৃষকের মুখে সোনালী হাসির ঝিলিক দেখা দিয়েছে। চারিদিকে নবান্ন উৎসবে মেতে উঠেছে এলাকার কৃষকরা। সাপাহারে এবারে আম চাষের পর ভরা বর্ষা মৌসুমে পর্যাপ্ত পরিমাণ বৃষ্টি না হওয়ায় এখানকার কৃষকরা আমন চাষাবদের হাল ছেড়ে দিয়ে একরকম বসেই ছিল। উপজেলায় ৯ হাজার ৭৯৫ হেক্টর জমিতে আমন চাষ হয়েছে। 

উপজেলার গৌরীপুর গ্রামের কৃষক মতাজুল, মাফিজুল, আশড়ন্দ গ্রামের রইস উদ্দীন, আব্দুর রহমান, হিন্দুপাড়ার, নিরেন, দিনেশ ও ভবেশ জানান, বর্ষা মৌসুম দেরিতে হওয়ায় এখানকার কৃষকরা আমন চাষাবাদের হাল একরকম ছেড়ে দিয়েছিলেন।

তবে শরৎকালে অসময়ে বৃষ্টি না হলে অধিকাংশ জমি পতিত পড়েই থাকত। একটু দেরিতে চাষাবাদ হলেও সৃষ্টিকর্তার অশেষ রহমতে এবারে ধানের বাম্পার ফলন হচ্ছে এবং বাজারে ধানের দামও ভালো থাকায় কৃষকরা তাদের আবাদের খরচ মিটিয়ে লাভবান হচ্ছেন। তারা নতুন ধান বিক্রি করে বধূ, বাবা-মা ও সন্তানদে কাপড়চোপড় কিনে বাড়িতে বাড়িতে নবান্ন উৎসব পালন করছে,। হেমন্ত ঋতুতে উপজেলার সর্বত্রই নবান্নের আমেজ বিরাজ করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়