পাবনায় বিএনপি কার্যালয়ে ককটেল বিস্ফোরণ

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২, ১২:৫৪ দুপুর
আপডেট: নভেম্বর ২৩, ২০২২, ১২:৫৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

মফস্বল ডেস্ক : পাবনার চাটমোহরে বিএনপি নেতার ব্যবসা প্রতিষ্ঠান ও বিএনপি কার্যালয়ের সামনে দুটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ঘটনাস্থল থেকে অবিস্ফোরিত চারটি ককটেল উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (২২ নভেম্বর) রাত ৯টার দিকে পৌর শহরের আফ্রাতপাড়া মহল্লায় এ ঘটনা ঘটে। তবে ঘটনাটিকে ‘সাজানো’ বলে দাবি করেছে বিএনপি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চাটমোহর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দিন বলেন, আফ্রাতপাড়া মহল্লায় উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও ডায়মন্ড ফুড অ্যান্ড বেভারেজের মালিক হাসাদুল ইসলাম হীরার ব্যবসা প্রতিষ্ঠানের ভেতরে বিএনপি নেতাকর্মীরা নাশকতার পরিকল্পনায় গোপন বৈঠক করছিলেন।

গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালালে পুলিশের উপস্থিতি টের পেয়ে বিএনপি নেতাকর্মীরা দুটি ককটেল বিস্ফোরণ ঘটায়। পরে পুলিশ ধাওয়া দিলে সবাই পালিয়ে যায়। এরপর ঘটনাস্থল থেকে অবিস্ফোরিত অবস্থায় ৪টি ককটেল উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

চাটমোহর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম বলেন, রাতে স্থানীয় এমপি’র সঙ্গে আমরা সনাতন ধর্মাবলম্বীদের একটি অনুষ্ঠানে ছিলাম। এ সময় বিএনপির অফিসের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা জানতে পারলাম। বিএনপির জন্মই নাশকতা ও সন্ত্রাসী কার্যক্রমের মধ্য দিয়ে। তারা ভাষণ দিচ্ছে আগামী ১০ ডিসেম্বর থেকে দেশ চলবে খালেদা জিয়ার কথামতো। সেজন্য তারা সারাদেশের মতো চাটমোহরেও নাশকতা করার চেষ্টা করছে।

এ বিষয়ে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাসাদুল ইসলাম হীরা বলেন, মঙ্গলবার  আমার ব্যবসা প্রতিষ্ঠানে বিএনপির কোনো বৈঠক ছিল না। সোমবার আমাদের বৈঠক হয়েছে। বিএনপির বৈঠক বা ককটেল বিস্ফোরণ ঘটানোর প্রশ্নই আসে না। এটা পুলিশ এবং আওয়ামী লীগ ও ছাত্রলীগের সাজানো একটি নাটক। আগামী ৩ ডিসেম্বর বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশে যাতে চাটমোহর উপজেলা বিএনপির নেতাকর্মী অংশ নিতে না পারে, সে জন্যই এ ঘটনা ঘটানো হয়েছে। এখন উপজেলা বিএনপির নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হবে। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়