বগুড়ায় সড়ক ও ফুটপাত দখল করায় জরিমানা

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২, ১০:৪৫ রাত
আপডেট: নভেম্বর ২২, ২০২২, ১০:৪৫ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার: বগুড়া শহরে সড়ক ও ফুটপাত দখল করে মোটরসাইকেল পার্কিং ও দোকান বসানোয় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে। সোমবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত শহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আমির সালমান রনি ও জান্নাতুল নাইম। বগুড়া শহরের সাতমাথা, সার্কিট হাউজ রোড, ইয়াকুবিয়া মোড়, ফতেহ আলী বাজার, কাঠালতলা  মোড়, থানার মোড়, পিটিআই মোড় ও দত্তবাড়ি মোড় এলাকায় ওই অভিযান পরিচালনা করা হয়।

এ সময় ৮ জনকে ১০ হাজার ১শ’ টাকা জরিমানা করা হয়েছে। আইন অমান্য করে মোটরসাইকেল পার্কিং ও ভ্রাম্যমাণ দোকান দিয়ে সড়ক ও ফুটপাত দখল করায় ৮ জনকে ১০ হাজার ১শ’ টাকা জরিমানা করা হয়। এ সময় সাতমাথা ও থানা মোড় এলাকায় অবৈধ ভাবে সড়কে পার্কিং করা ২২ টি মোটরসাইকেলের হেলমেট জব্দ করা হয়। জব্দ হওয়া হেলমেট বগুড়া  পৌরসভার পরিদর্শক শাহ আলি খানের জিম্মায় দেওয়া হয়েছে।

সড়ক ও ফুটপাত দখল করে জনদূর্ভোগ সৃষ্টি করায় আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে দীর্ঘক্ষণ অপেক্ষার পরেও মোটরসাইকেলের মালিকদের না পাওয়ায়  হেলমেট গুলো জব্দ করা হয়েছে। এছাড়াও সড়কে অবৈধ ভাবে পার্কিং করা মোটরসাইকেল গুলোর রেজিষ্ট্রেশন নম্বর পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা প্রহণের জন্য তালিকা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়