খাবারের সন্ধানে কুড়িগ্রামের লোকালয়ে বানর 

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২, ১০:২৮ রাত
আপডেট: নভেম্বর ২২, ২০২২, ১০:২৮ রাত
আমাদেরকে ফলো করুন

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি: কুড়িগ্রামের পৌরশহরে খাবারের সন্ধানে লোকালয়ে এসে এদিক সেদিক ছুটাছুটি করছে দুটি বানর। এ নিয়ে স্থানীয়দের মাঝে কৌতুহলের সৃষ্টি হয়েছে। মঙ্গলবার সকালে শহরের থানা পাড়া এলাকায় এমনই চিত্র দেখা গেছে।
সরেজমিনে দেখা যায়, কুড়িগ্রাম পৌরশহরের জলিল বিড়ি মোড়, পুরাতন থানা পাড়া, সাদ্দির মোড়, কালীবাড়ি সংলগ্ন এলাকার বিভিন্ন বাসা বাড়িতে ও গাছের ডালে খাবারের জন্য বানর দুটি ঘুরে বেড়াচ্ছে।

কুড়িগ্রাম বন বিভাগ বলছে, এসব বানর সীমান্ত এলাকা ভারত থেকে আসতে পারে। ক্ষুধার্ত বানরগুলো খাবারের সন্ধানে লোকালয়ে চলে আসছে। পরে বানররা সুবিধামত জায়গায় নেমে খাবারের সন্ধান করে। প্রতিনিয়তই লোকালয়ে এমন অভুক্ত বানর দেখা যায়। বাড়ির ছাদে উঠলে লোকজন খাবারও দিচ্ছে। অনেকের মাঝে আবার ভীতিও বিরাজ করছে।

কুড়িগ্রাম বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা মমিনুল ইসলাম বলেন, হয়তো বানরগুলো দল ছুট হয়ে ভারত থেকে ভূরুঙ্গামারীর সীমান্ত দিয়ে চলে এসেছে। তারা এরকম খাবারের সন্ধানে লোকালয়ে আসে। তাদের খাবার কিংবা ঢিল দিয়ে বিরক্ত করা যাবে না। তারা এমনিতেই আবার বনে চলে যাবে। এরপরও বানরের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়