শাজাহানপুরে প্রীতি ফুটবল ম্যাচে অপ্রীতিকর ঘটনা গ্রেফতার ৩, ৩টি ককটেল উদ্ধার

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২, ১০:০০ রাত
আপডেট: নভেম্বর ১৮, ২০২২, ১০:০৪ রাত
আমাদেরকে ফলো করুন

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শাজাহানপুরে প্রীতি ফুটবল ম্যাচের আড়ালে নাশকতার পরিকল্পনার পাশাপাশি পুলিশের সরকারি কাজে বাধা দেয়া এবং হামলা করে ৪ পুলিশকে আহত করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় উপজেলা ছাত্রদল সভাপতি আব্দুল্লাহ্ আইয়ুব ছোটনসহ ৩ ব্যক্তিকে গ্রেফতার এবং ৩টি ককটেল উদ্ধার করেছে পুলিশ। তবে আয়োজক ছাত্রদলের পক্ষ থেকে এ সব অভিযোগ করে বলা হয়েছে পুলিশ অতর্কিতে হামলা চালিয়ে বেধড়ক লাঠিপেটা করে খেলাটি পন্ড করে দিয়েছে এবং তাদের তিন নেতা কর্মীকে গ্রেফতার করেছে।

শাজাহানপুর উপজেলা ছাত্রদলের নেতৃবৃন্দ অভিযোগ করে বলেছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৮তম জন্মদিন উপলক্ষে উপজেলা ছাত্রদলের উদ্যোগে শুক্রবার বিকেলে ডেমাজানী শ.ম.র উচ্চ বিদ্যালয় মাঠে প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়। ম্যাচের উদ্বোধন উপলক্ষে খেলোয়ারদের উদ্দেশ্যে কথা বলছিলেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা বিএনপির সভাপতি এনামুল হক শাহিন।

এ সময় অতর্কিত ভাবে বিপুল সংখ্যক পুলিশ স্কুল মাঠে ঢুকে লাঠিচার্জ শুরু করে। এতে খেলোয়াড়সহ আয়োজকরা দিগ্বিদিক দৌড় দিলে ফুটবল ম্যাচ পন্ড হয়ে যায়। পুলিশের লাঠিচার্জে ১০/১২ জন নেতাকর্মী আহত হন। এসময় উপজেলা ছাত্রদল সভাপতি আব্দুল্লাহ আইয়ুব ছোটন, স্বেচ্ছাসেবকদল নেতা আইয়ুব আলী এবং হুমায়ন কবিরকে গ্রেফতার করে থানা পুলিশ।
অপরদিকে থানা পুলিশের দাবি প্রীতি ফুটবল ম্যাচের আড়ালে একদল সন্ত্রাসী নাশকতার পরিকল্পনা ছিল।

গোপন সংবাদ পেয়ে তাদেরকে গ্রেফতার করতে গেলে তারা পুলিশকে সরকারি কাজে বাধা দেয় এবং পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোঁড়ে ও হামলা চালায়। এতে পুলিশের এসআই মোস্তাফিজার, এস আই শাহিন আলী, এএসআই মিজান ও কনস্টেবল করিম আহত হয়। এ সময় তল্লাশি চালিয়ে ফুটবল ম্যাচের উদ্বোধনী স্টেজের নিচ থেকে ৩টি ককটেল উদ্ধার করা হয়েছে।

শাজাহানপুর থানার ওসি আব্দুল্লাহ্ আল মামুন জানিয়েছেন, ফুটবল ম্যাচের আড়ালে নাশকতার পরিকল্পনায় জড়িত ৩ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তল্লাশি চালিয়ে স্টেজের নিচ থেকে ৩টি ককটেল উদ্ধার করা হয়েছে। এছাড়া পুলিশ আহতের ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়