বগুড়াসহ উত্তরাঞ্চলের বিভিন্ন স্থানে শেখ হাসিনার জন্মদিন পালন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২, ০৩:০০ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২২, ০৩:০০ রাত
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক: বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে বগুড়াসহ উত্তরাঞ্চলের বিভিন্ন স্থানে নানা কর্মসূচি পালন করা হয়েছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিরা জানাচ্ছেন-

বগুড়ায় সদর উপজেলা প্রশাসন: এ উপলক্ষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে কেককাটা ও আলোচনা সভা হয়েছে। অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর কুমার পাল। বগুড়া সদরের সহকারি কমিশনার (ভূমি) নাসিম রেজার সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন বাবলু, বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের, নামুজা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও জেলা আওয়ামী লীগের সদস্য শহিদুল ইসলাম দুলু, উপজেলা কৃষি কর্মকর্তা মাহফুজুল ইসলাম প্রমুখ। আলোচনা ও কেককর্তন পরবর্তী অনুষ্ঠানে উপস্থিত সকলকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিনে মিষ্টি মুখ করানো হয় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।

বগুড়া জেলা স্বেচ্ছাসেবক লীগ: জন্মদিন উপলক্ষে কেককর্তন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, টি জামান নিকেতা, মঞ্জুরুল আলম মোহন, ভিপি সাজেদুর রহমান সাহীন, জুলফিকার রহমান শান্ত, একেএম এনামুল বারী টুটুল, প্রভাষক মনিরুজ্জামান মনির, গোলাম হোসেন, মোহাম্মদ আলী সিদ্দিক, এসএম শাহীন আলম, হাজ্বী আলাল, নাইমুর রাজ্জাক তিতাস, নাজমুল কাদির শিপন, নুরুল আমিন শিশির প্রমুখ।

বগুড়া জেলা মৎস্যজীবী লীগ: শহরের আলতাফুন্নেছা খেলার মাঠসংলগ্ন বাইতুল হাফিজ জামে মসজিদে জেলা মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান মানিকের উদ্যোগে এ দোয়া মাহফিল করা হয়। এতে উপস্থিত ছিলেন জেলা মৎস্যজীবী লীগের সহ-সভাপতি গোলাম আহাদ, জাহাঙ্গীর আলম জনি, আব্দুল কাদির তানিন, আরিফুল ইসলাম মিলন, তোফাজ্জল হোসেন, আলীউজ্জামান সৈকত প্রমুখ। দোয়া মাহফিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
বগুড়া সরকারি আজিজুল হক কলেজ: বগুড়া সরকারি আজিজুল হক কলেজে এ উপলক্ষে কলেজ ক্যাম্পাসে এক আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালিতে প্রতিষ্ঠানের সকল বিভাগীয় প্রধান, শিক্ষক, শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীরা অংশ নেন। র‌্যালি শেষে ক্যাম্পাস চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আব্দুল কাদেরের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অধ্যক্ষ প্রফেসর শাহজাহান আলী। আলোচনা সভা শেষে কেক কর্তন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শিবগঞ্জ (বগুড়া): উপজেলা আওয়ামী লীগের আয়োজনে মিলাদ মাহফিল, আলোচনা সভা, আনন্দ শোভাযাত্রাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। পৌরসভা মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোস্তাফিজার রহমান মোস্তার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক, আওয়ামী লীগ নেতা এবিএম শাহজাহান চৌধুরী, মারুফ রহমান মুন্জু, খ.ম শামীম, হাবিবুল আলম, এমদাদুল হক এমদাদ, মহিদুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু, ছাইফুল ইসলাম, শাহাবুদ্দিন শিবলী প্রমুখ। আলোচনা সভা শেষে আনন্দ শোভা যাত্রা পৌরশহর প্রদক্ষিণ করে। এর আগে বাদ আসর উপজেলা সদরের বরকতিয়া মসজিদে প্রধান ন্ত্রীর সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল ও দুপুরে এতিমখানার শিশুদের মধ্যে উন্নত খাবার বিতরন করা হয়।

কাহালু (বগুড়া): উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে পৃথকভাবে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করা হয়েছে। কাহালু উপজেলায় উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদের সভাকক্ষে কেক কাটেন উপজেলা চেয়ারম্যান আল হাসিবুল হাসান কবিরাজ সুরুজ ও উপজেলা নির্বাহি অফিসার পাপিয়া সুলতানা। এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান রওশন আকতার, থানার অফিসার ইনচার্জ মো. আমবার হোসেন, উপজেলা মহিলা বিষয়ক অফিসার তাঞ্জিমা আখতার, উপজেলা নির্বাচন অফিসার জিন্নাত আরা জলি, উপজেলা সমাজসেবা অফিসার জাহিদ হাসান, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার ফরহাদুল ইসলাম, উপজেলা আনসার ভিডিপি অফিসার (ভারপ্রাপ্ত) উজ্জ্বল হোসেন প্রমুখ। অপরদিকে উপজেলা আওয়ামী লীগ এ উপলক্ষে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও মস্জিদে দোয়ার আয়োজন করে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হেলাল উদ্দিন কবিরাজের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন আব্দুল মান্নান, আব্দুল হান্নান, মুনসুর রহমান তানসেন, সাইফুল ইসলাম, সফিকুল ইসলাম সফিক, পংকজ কুমার মুখার্জী প্রমুখ। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক রুহুল আমিন।

গাবতলী (বগুড়া): উপজেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের উদ্যোগে বিভিন্ন কর্মসচি পালিত হয়েছে। বাদ যোহর উপজেলা পরিষদ জামে মসজিদে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগের দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা আব্দুর রাজ্জাক মিলু, সাধারণ সম্পাদক এআই ফয়সাল খান জনি, আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান মিজান, আবু হারেজ, ডাবলু চৌধুরী, সোলাইমান আলী, জাহাঙ্গীর আলম, আনোয়ার হোসেন, আব্দুল মতিন, আমিনুল ইসলাম মুক্তা প্রমুখ। এ ছাড়াও আওয়ামী লীগের সকল সহযোগি সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করেছে। শেষে শেখ হাসিনার পরিবারেরসহ সকলের জন্য বিশেষ মোনাজাত ও কেক কাটা হয়। এদিকে দাঁড়াইল বাজার এতিমখানা ও লিল্লাহ বোডিং এ জেলা ছাত্রলীগের সাবেক নেতা ফজলে রাব্বীর উদ্যোগে দোয়া ও এতিমদের মাঝে উন্নতমানের খাবার বিতরণ করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।

শেরপুর (বগুড়া): দিনটি উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। রেজাউল করিম সিপ্লবের সভাপতিত্বে ও নূরে আলম সানির সঞ্চালনায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন হারুনর রশীদ আকন্দ হারুন, রায়হান ইসলাম পলাশ, শাহাদাত ইসলাম জুয়েল, মঞ্জুরুল করীম সিদ্দিকী, মোজাম্মেল হক মোজাম, শাহরিয়ার রতন, বখতিয়ার রিজভী প্রমুখ। পরে বাদ জোহর উপজেলা পরিষদ জামে মসজিদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে বিশেষ মিলাদ ও দোয়া করা হয়।

নন্দীগ্রাম (বগুড়া): নন্দীগ্রামে দোয়া, আলোচনা সভা ও কেক কাটা হয়। বিকেলে উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে সভাপতি আনোয়ার হোসেন রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পৌরসভার মেয়র মো. আনিছুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম, শফি উদ্দিন, মহসিন আলী, স্বপন চন্দ্র, মুকুল হোসেন, সরফুল হক, শামীম শেখ, আনন্দ কুমার, আব্দুর রাজ্জাক, সানোয়ার হোসেন প্রমুখ।

সোনাতলা (বগুড়া): উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে আলোচনা সভা, র‌্যালি ও কেক কাটা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিনের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আব্দুল মালেক, আওয়ামী লীগ নেতা নবীন আনোয়ার কমরেড, বালুয়া ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ মন্ডল, প্যানেল মেয়র মশিউর রহমান রানা, তাহেরুল ইসলাম তাহের, রবিউল আওয়াল বিপ্লব, অসীম কুমার জৈন নতুন, আলী তৈয়ব শামীম প্রমুখ।

আদমদীঘি: উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনার প্রতিকৃতিত্বে মাল্যদান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে উপজেলা পরিষদের আয়োজনে বাদ জোহর উপজেলা মসজিদে ও উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বাদ আছর বাবা আদম (রহ: এর মাজার মসজিদে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ ছাড়া বিকেলে ছাত্রলীগের উদ্যোগে আনন্দ র‌্যালি ও কেক কাটা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. কুদরত-ই-এলাহি কাজল, সহ-সভাপতি আবু রেজা খান, সুমিনুল ইসলাম, এড. ওয়াহেদুজ্জামন, রফিকুল ইসলাম প্রমুখ।

দুপচাঁচিয়া (বগুড়া): উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা প্রশাসনের সহযোগিতায় আলোচনা সভা ও কেক কর্তনের মাধ্যমে পালিত হয়েছে। উপজেলা পরিষদের সভাকক্ষে ইউএনও সুমন জিহাদীর সভাপতিত্বে ও মহিলা বিষয়ক কর্মকর্তা খালেদা ইয়াছমিনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক, সহকারি কমিশনার (ভূমি) রুপম দাস, থানা অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমিনুর রহমান, সাধারণ সম্পাদক এমদাদুল হক, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার নাছরিন পারভীন প্রমুখ। পরে জন্মদিনের কেক কর্তন করা হয়।

পাঁচবিবি (জয়পুরহাট): আনন্দ র‌্যালি, আলোচনা সভা ও কেক কাটা হয়। দানেজপুর দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগি সংগঠনের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আবু বকর সিদ্দিক মন্ডল। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এড. সামছুল আলম দুদু। বিশেষ অতিথি সম্পাদক ও কুসুম্বা ইউপি চেয়ারম্যান জিহাদ মন্ডল, এসকে আব্দুল হক, মাসুদা বেগম ঝর্ণা, ইউপি চেয়ারম্যান এসএম রবিউল ইসলাম পিন্টু, সিরাজুল ইসলাম  প্রমুখ।

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) আয়োজনে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রাসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন করা হয়েছে। বেলুন-ফেস্টুন উড়িয়ে দিনব্যাপি বিভিন্ন কর্মসূচির উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এরপর সিটি মেয়রের নেতৃত্বে নগর ভবন থেকে একটি বণার্ঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। এরআগে নগর ভবন চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এরপর বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদের আত্মার মাগফিরাত কামনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। দিনব্যাপি কর্মসূচির মধ্যে, দুপুর ২টায় ৭৬টি পায়রা অবমুক্তকরণ, কেক কাটা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার ও পুরস্কার বিতরনের আয়োজন করা হয়। অনুষ্ঠানে রাসিকের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, রজব আলী, তাহেরা খাতুন মিলি, কাউন্সিলর তৌহিদুল হক সুমন, আব্দুল মোমিন, আনোয়ার হোসেন, নিযাম উল আযীম, বেলাল আহমেদ, শহিদুল ইসলাম, রবিউল ইসলাম তজু, রাসেল জামান প্রমুখ উপস্থিত ছিলেন। এদিকে রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগ নানা কর্মসূচির মধ্যে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন করে। রাজশাহী বিশ্ববিদ্যালয়, রুয়েট ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করা হয়।

সুন্দরগঞ্জ (গাইবান্ধা): উপজেলার আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জন্মবার্ষিকী পালন উপলক্ষে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য র‌্যালি, কেক কাটা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করে এবং বিশেষ দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফরুজা বারীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আশরাফুল আলম সরকার লেবুর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন সৈয়দা খুরশিদ জাহান স্মৃতি, আব্দুল হান্নান সরকার, আহসান আজিজ সরদার মিন্টু, আব্দুল্লাহ আল মামুন, গোলাম কবির মুকুল, রেজাউল আলম সরকার রেজা, মেহেদী মোস্তফা মাসুম প্রমুখ।

উল্লাপাড়া (সিরাজগঞ্জ): উপজেলা আওয়ামী লীগের আয়োজনে কেক কাটা ও আনন্দ শোভাযাত্রা ও আলোচনার সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজুর রহমান হাফিজের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, মীর আরিফুল ইসলাম উজ্জল, মনিরুজ্জামান পান্না, জাহিদুজ্জামান কাকন, আজিজুল ইসলাম শাহ আলম, মোবারক হোসেন, সরোয়ার হোসেন সবুজ, আল মাহমুদ সরকার প্রমুখ।

বিরল (দিনাজপুর): কেক কাটা, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদের কনফারেন্সরুমে মহিলা বিষয়ক কার্যালয়ের আয়োজনে আলোচনা সভায় বিরল উপজেলা নির্বাহী অফিসার আফছানা কাওসারের সভাপতিত্বে ও মহিলা বিষয়ক কর্মকর্তা ফাহমিদা ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা পল্লী উন্নয়ন অফিসার দেলোয়ার হোসেন ও বিরল প্রেসক্লাবের সভাপতি এমএ কুদ্দুস সরকার। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা নাসরিন জাহান, বিরল থানার অফিসার ইনচার্জ ফখরুল ইসলাম, বিরল পল্লী বিদ্যুতের ডিজিএম মামুনুর রশীদ মন্ডল প্রমুখ।

নিয়ামতপুর (নওগাঁ): এ উপলক্ষে দিনব্যাপি নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে দোয়া মাহফিল ও কেক কেটে দিবসটির সূচনা করা হয়। নিয়ামতপুর সরকারি বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠ থেকে আনন্দ র‌্যালি বের করা হয়। উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদের সভাপতিত্বে জাহিদ হাসান বিপ্লবের সঞ্চালনায় বক্তব্য রাখেন ঈশ্বর চন্দ্র বর্মন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসাইন মন্ডল, সালেহ আহমেদ সজল।

তারাগঞ্জ (রংপুর): উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজেন উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভা ও কেককাটা হয়। উপজেলা নির্বাহী অফিসার রাসেল মিয়ার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বায়োজিদ বোস্তমী, মহিলা ভাইস চেয়ারম্যান সাবিনা ইয়াসমিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলতাফ হোসেন, উপজেলা মাধ্যমিক কর্মকর্তা রেহেনা ইয়াসমিন প্রমুখ।

মিঠাপুকুর (রংপুর): এ উপলক্ষে আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সদস্য রাশেক রহমানের নেতৃত্বে আনন্দ মিছিল শেষে স্থানীয় বেগম রোকেয়া অডিটোরিয়ামে আলোচনা সভা ও কেক কাটা হয়। সেখানে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন এইচএন আশিকুর রহমান এমপি। আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক মিন্টু মিয়া। একই সময়ে মহাসড়কের আন্ডার পাস এলাকায় আলোচনা সভা করেন উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন সরকারের পক্ষের নেতাকর্মীরা মিছিল শেষে সমাবেশ করেন। সেখানে সভাপতিত্ব করেন খোড়া গাছ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আখতার হোসেন। এর আগে উপজেলা ছাত্র ও যুবলীগের সাবেক সভাপতি ভিপি মোঃ কামরুজ্জামানের নেতৃত্বে উপজেলা ছাত্র ও যুবলীগের সাবেক নেতা কর্মিরা পৃথক ভাবে আনন্দ মিছিল ও সমাবেশ করে। অন্যদিকে রংপুরের মিঠাপুকুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে ৫ হাজার গাছের চারা বিতরণ করা হয়েছে। মিঠাপুকুর উপজেলার ১৭টি ইউনিয়নের ১৭টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে এসব চারা বিতরণ করেন রংপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোতাহার হোসেন মওলা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়