সারাদেশে আন্দোলনের তরঙ্গ তৈরি হয়েছে : রিজভী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২, ০৩:০০ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২২, ০৩:০০ রাত
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : আওয়ামী লীগ সরকার যেনতেনভাবে ক্ষমতা ধরে রাখতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, গত ৩১ জুলাই থেকে আজ পর্যন্ত জনদাবিতে আন্দোলন করতে গিয়ে পুলিশের গুলিতে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের চারজন নিহত হয়েছে। গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে অংশ নেয়া মানুষকে আর গুলি করে হত্যা করা যাবে না। বাঁশের লাঠিতে জাতীয় পতাকা ধারণ করে শাসক দলের সকল ব্যারিকেড ভেঙ্গে বিএনপির আন্দোলন এগিয়ে যাবে। 

আজ বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে খুলনা প্রেস ক্লাবের ব্যাংকুয়েট হলে এক স্মরণসভায় এসব কথা বলেন রিজভী। খুলনা মহানগর বিএনপির যুগ্ম-আহবায়ক মরহুম আজিজুল হাসান দুলু স্মরণে মহানগর ও জেলা বিএনপির যৌথ উদ্যোগে এই আলোচনা ও স্মরণসভা হয়। 

রিজভী বলেন, তারা (ক্ষমতাসীনরা) নিজেদের অপকর্মের দায় অন্যের ঘাড়ে চাপাতে চায়। ইডেন কলেজে কলঙ্কজনক ইতিহাসের জন্ম দিয়েছে তারা। ঢাকা বিশ্ববিদ্যালয়ে সরকারের নির্দেশে ও ভিসির প্ররোচনায় ছাত্রদলের নেতা-কর্মীদের ওপর হামলা করা হয়েছে। মুন্সিগঞ্জে পুলিশের গুলিতে শাওন নিহত হলেও এসপি বলেছে সে ঠেলাঠেলিতে মারা গেছে। 

তিনি বলেন, সারাদেশে আন্দোলনের তরঙ্গ তৈরি হয়েছে। গুম-খুন, অপহরণ, হামলা-মামলা করে আর আন্দোলন দমন করা যাবে না। সরকারের পতন আসন্ন।

বিএনপি নেতা রিজভী বলেন, দেশে জনগণের গণতান্ত্রিক অধিকার হরণের এই ঘোর দুর্দিনে আজিজুল হাসান দুলুর মতো একজন নিবেদিতপ্রাণ কর্মীর অকালে চলে যাওয়া আমাদের জন্য হৃদয় বিদারক, অপূরণীয় ক্ষতি।

খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনার সভাপতিত্বে স্মরণসভায় প্রধান আলোচক ছিলেন দলের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেল। 

মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও জেলা  বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পীর সঞ্চালনায় স্মরণসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদক কামরুজ্জামান রতন, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, নির্বাহী কমিটির সদস্য শেখ মুজিবর রহমান, সাহারুজ্জামান মোর্ত্তজা, সাঈদ সোহরাব, জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান, একাদশ সংসদ নির্বাচনে খুলনা-৩ আসনের ধানের শীষ প্রতীকের  প্রার্থী রকিবুল ইসলাম বকুল, মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম-আহবায়ক মোঃ তারিকুল ইসলাম জহীর, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আবু হোসেন বাবু, স্বেচ্ছাবেক দলের সাবেক সহ-সভাপতি মো. জামির হোসেন। 

স্মরণসভার শুরুতে মরহুম আজিজুল হাসান দুলুর রুহের মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন খুলনা জেলা ওলামা দলের সভাপতি মাওলানা ফারুক হোসেন। 

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়