সুনামগঞ্জে একদিনে ৮৩  জনের করোনা শনাক্ত

Online Desk Online Desk
প্রকাশিত: ০৬:৫৬ এএম, ১৬ জুন ২০২০

অনলাইন ডেস্ক: সুনামগঞ্জে একলাফে ছয়শ পার হয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। গত সোমবার রাতে সিলেটের দুইটি ল্যাবে সুনামগঞ্জে আরও ৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে সুনামগঞ্জে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৬৪৬ জনে। সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. শামস উদ্দিন।

 

জানা যায়, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে সুনামগঞ্জের ৩৭৪টি নমুনা পরীক্ষা করা হলে সেখানে ৭৯ জনের করোনা শনাক্ত হয় এবং ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হলে সেখানে সুনামগঞ্জের ৪ জন শনাক্ত হয়।


নতুন আক্রান্তদের মধ্যে ছাতক উপজেলায় ১৭ জন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ২৪ জন, সদর উপজেলায় ১৬ জন, জামালগঞ্জ উপজেলায় ৭ জন, শাল্লা উপজেলায় ৭ জন, দিরাই উপজেলায় ৩ জন এবং দোয়ারাবাজার উপজেলায় ৫ জন শনাক্ত হয়। এছাড়া সুনামগঞ্জে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১১৭ জন ও মৃত্যুবরণ করেছেন ৪ জন।


উল্লেখ্য, গত ১২ এপ্রিল সুনামগঞ্জে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পরই জেলাকে লকডাউন ঘোষণা করেন জেলা প্রশাসক। পরবর্তীতে লকডাউন শিথিল করা হলে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিনিয়ত বাড়তে থাকে যা সোমবার পর্যন্ত দাঁড়িয়েছেন ৬৪৬ জন।