পীরগাছায় সরকারি হ্যালিপ্যাড থেকে দোকান উচ্ছেদের দাবিতে মিছিল

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২, ১০:০২ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২, ১০:০২ রাত
আমাদেরকে ফলো করুন

পীরগাছা (রংপুর) প্রতিনিধি: রংপুরের পীরগাছায় সরকারি হ্যালিপ্যাড থেকে অবৈধ দোকান উচ্ছেদ ও খেলাধুলার পরিবেশ ফিরিয়ে আনার দাবিতে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে শিক্ষার্থী ও ক্রীড়ামোদী যুবকরা। আজ শুক্রবার বিকেল সাড়ে ৫টায় পীরগাছা সদর হতে কালিগঞ্জ সড়কের সুখানপুকুর হ্যালিপ্যাড সড়ক অবরোধ করে রাখে তারা। প্রায় ৪০ মিনিট ধরে সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা অবৈধ দোকান উচ্ছেদের জন্য বিভিন্ন স্লোগান দিতে থাকে। এসময় সড়কের উভয়পাশে দীর্ঘ যানজট লেগে যায়। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোস্তাফিজার রহমান রেজা, থানা পুলিশের আশ্বাসে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

শিক্ষার্থী, মাহমুদুল হাসান মিন্টু, মাসুদ রানা, সাব্বির মিয়া, রবিউল ইসলাম, আশিকুর রহমান জানান, সরকারি হ্যালিপ্যাড মাঠটিতে জরুরি কাজে হেলিকপ্টার উঠানামা করতো। এছাড়া সকাল বিকেল শিক্ষার্থীরা ওই মাঠে খেলাধুলা করতো। সম্প্রতি মাঠ দখল করে অবৈধ দোকানপাট গড়ে তোলা হচ্ছে। এতে সংকুচিত হচ্ছে খেলার মাঠ।

ওই এলাকার সমাজসেবক আব্দুল কাদের বলেন, মাঠটি দখল মুক্ত করতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এবং ইউপি চেয়ারম্যান বরাবর অভিযোগ দেয়া হয়েছে। তারা দ্রুত ব্যবস্থা না নেওয়ায় শিক্ষার্থীরা সড়ক অবরোধ করছে। আমরা দ্রুত মাঠটি দখল মুক্ত করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফীন বলেন, এ ধরনের অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি সরেজমিনে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়