উর্দুভাষীদের ভোটার করেছে শেখ হাসিনার সরকার

সৈয়দপুরে পথসভায় নানক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২, ০৯:২৬ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২, ০৯:২৬ রাত
আমাদেরকে ফলো করুন

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক উর্দুভাষীদের (বিহারী) উদ্দেশ্যে বলেছেন, আপনারা এক সময় ভোটার ছিলেন না। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের ভোটার করেছেন। আপনারা ভোটাধিকার  পেয়েছেন। আগে অবাঙালিদের সরকারি চাকরিতে একটি প্রতিবন্ধকতা ছিল। ভোটাধিকার ফিরে পাওয়ায় আপনার সন্তানরা এখন লেখাপড়া শিখে উচ্চ শিক্ষায় শিক্ষিত হচ্ছে, সরকারি চাকরিও করছে।

আজ শুক্রবার বেলা ১১টায় নীলফামারীর সৈয়দপুর শহরের শহীদ স্মরণী এলাকায় অনুষ্ঠিত এক পথসভায় তিনি এসব কথা বলেন। ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুরে নেমে সড়ক পথে রংপুরে যাওয়ার প্রাক্কালে এক পথসভায় সংক্ষিপ্ত বক্তব্য দেন তিনি।  আটকেপড়া অবাঙালিদের সংগঠন সৈয়দপুর উর্দুভাষী ক্যাম্প উন্নয়ন কমিটি ওই পথসভার আয়োজন করে।

ওই পথসভায় প্রধান অতিথি জাহাঙ্গীর কবির নানক আরও বলেন, বর্তমান সরকার দেশের গৃহ ও ভূমিহীন ৩০ লাখ পরিবারকে জমি ও বাড়িঘর তৈরি করে দিয়ে আশ্রয়ের ব্যবস্থা করেছেন। তাই রেলওয়ের ভূমিতে বসবাসকারী উর্দুভাষীদের পুনর্বাসন না করে কোন উচ্ছেদ করা হবে না। মনে রাখবেন  দেশে একজন শেখ হাসিনা রয়েছেন, তিনি থাকতে আপনারা কেউই গৃহহীন হবেন না। সভায় আরও বক্তব্য রাখেন, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিন, উর্দুভাষী ক্যাম্প উন্নন কমিটির সভাপতি মো. মাজিদ ইকবাল।

আয়োজিত পথসভায় উপস্থিত ছিলেন নীলফামারী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মো: মমতাজুল হক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান, জেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ, ডোমার উপজেলা পরিষদ চেয়ারম্যান  তোফায়েল আহমেদ, সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আক্তার জাহান, রংপুর জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পদক নাছিমা জামান ববি, সৈয়দপুর উপজেলা যুবলীগের আহবায়ক দিলনেওয়াজ খান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়