পত্নীতলায় ক্রিপ্টোকারেন্সি লেনদেনে ৩ সাইবার অপরাধী গ্রেফতার

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২, ০৭:৩৪ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২, ০৭:৩৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর পত্নীতলা থেকে অবৈধ ভাবে ক্রিপ্টোকারেন্সি লেনদেনের মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া তিন সাইবার অপরাধীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৫) জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা। আজ শুক্রবার সকালে এক বিজ্ঞপ্তিতে গ্রেফতারের এ তথ্য জানায় র‌্যাব।

এর আগে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় নজিপুর পৌরসভার দক্ষিণ হরিরামপুর গ্রামে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো উপজেলার বাবনাবাজ গ্রামের সাইদুল ইসলামের ছেলে আতা রাব্বী, গসাইপুর গ্রামের লুৎফর রহমানের ছেলে রাসেল হোসেন ও পাবনার আমিনপুর থানার খানপুর গ্রামের হরিদাস কর্মকারের ছেলে মিঠুন কর্মকার।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় গ্রেফতারকৃত ব্যক্তিরা ডিজিটাল মাধ্যমে টিন্ডারসহ বিভিন্ন ডেটিং ওয়েবসাইট ব্যবহার করে ডিজিটাল ডিভাইসের মাধ্যমে অনলাইনে অবৈধ আর্থিক লেনদেন করে আসছিল। তারা অবৈধভাবে বিদেশিদের কাছ থেকে ডলার কিনে টাকায় রূপান্তরের পাশাপাশি কমিশন রেখে বিদেশিদের কাছে পাঠাত। এভাবে তারা অন্যান্য পেশাদার ক্রিপ্টোকারেন্সি ডিলারের সঙ্গে অবৈধ ভাবে ডলার কেনাবেচার মাধ্যমে বাংলাদেশ সরকারকে কর ফাঁকি দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মোস্তফা জামান, আর্টিলারি ও সিনিয়র সহকারি পুলিশ সুপার মাসুদ রানার নেতৃত্বে পত্নীতলা থানার নজিপুর পৌরসভার ৬ নম্বর দক্ষিণ হরিরামপুর গ্রামে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১৪টি স্মার্টফোন, ২টি ল্যাপটপসহ  বিভিন্ন ষড়ঞ্জাম জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে পত্নীতলা থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ৩০/৩৫ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়