শাহজাদপুরে চাঁদা আদায়ের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২, ০৬:৪৬ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২, ০৬:৪৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরে সাব-রেজিস্ট্রারের কার্যালয়ে দলিল লেখক সমিতির ব্যানারে অবৈধভাবে দাতা-গ্রহীতাকে জিম্মি করে নির্দিষ্ট হারে চাঁদা আদায়ের প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার শাহজাদপুর সাব-রেজিস্ট্রারের কার্যালয়ের সামনে নাছিম উদ্দিন মালিথা সড়কে মানববন্ধনে ভুক্তভোগীদের পক্ষে বক্তব্য রাখেন সোহেল আকন্দ। এসময় শতাধিক ভুক্তভোগীকে মানববন্ধনে অংশ নিয়ে চাঁদাবাজির বিচার চেয়ে স্লোগান দিতে দেখা যায়। মানববন্ধনে উপস্থিত সোহেল আকন্দসহ একাধিক ব্যক্তি জানান, ইতোমধ্যেই সাবরেজিস্ট্রারের কার্যালয়ে অবৈধভাবে চাঁদাবাজির অভিযোগের প্রেক্ষিতে সরকারের নিবন্ধন অধিদপ্তর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন জেলা রেজিস্ট্রারকে। শাহজাদপুর সাবরেজিস্ট্রারের কার্যালয়ে দলিল লেখক সমিতির ব্যানারে দাতা-গ্রহীতাকে জিম্মি করে দীর্ঘদিন ধরে নির্দিষ্টহারে চাঁদা আদায় করে আসছে একটি চক্র। চাঁদা আদায়ের অভিযোগের প্রেক্ষিতে দুদক, পাবনা জেলা কার্যালয় তদন্ত করে দলিল লেখক সমিতির সভাপতি আব্দুর রশিদ ও সমিতির প্রধান উপদেষ্টা জাহিদ হাসানের সম্পৃক্ততা পেয়ে প্রতিবেদন পেশ করেন দুদকের প্রধান কার্যালয়ে। বিষয়টি নিয়ে অভিযুক্ত দলিল লেখক সমিতির সভাপতি আব্দুর রশিদ এবং সাধারণ সম্পাদক আজিজুল হক শিমুল জানান, এ ধরনের অভিযোগ মিথ্যা। যারা মানববন্ধন করছে তারা কেউ দলিল লেখক নন।

এ বিষয়ে শাহজাদপুর সাবরেজিস্ট্রার সামিউল হাসান জানান, দুইটি অফিসের দায়িত্ব আমাকে দেওয়া হয়েছে। সময় না পাওয়ার কারণে কাজ এগুতে পারছি না। অফিসে সরকারি ফি’র বাইরে অতিরিক্ত উৎকোচ নেওয়ার বিষয়ে জিজ্ঞেস করলে অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, এ ধরনের কিছু অফিসে হয় বলে আমার জানা নেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়