গাবতলীতে গ্রাহকের কোটি টাকা  নিয়ে উধাও এনজিও কর্তৃপক্ষ 

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২, ১০:১৫ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২২, ০১:৩০ দুপুর
আমাদেরকে ফলো করুন

গাবতলী (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার গাবতলীতে গ্রাহকের কয়েক কোটি টাকা নিয়ে রাতের আধারে অফিসে তালা ঝুলিয়ে উধাও হয়েছে দু’টি এনজিও। এ ঘটনায়  বৃহস্পতিবার উপজেলার নিজ দূর্গাহাটায় বিক্ষোভ মিছিল করেছে ভুক্তভোগী সদস্যরা। 
জানা গেছে, উপজেলার দূর্গাহাটা ইউনিয়নের দূর্গাহাটা গ্রামের মৃত ভুলু মন্ডলের ছেলে মতিউর রহমান মতি ২০০৯ সালে সমাজসেবা মন্ত্রণালয় থেকে দূর্গাহাটা সমাজ কল্যাণ সংস্থা এবং সমবায় অধিদপ্তর থেকে নিজ দূর্গাহাটা কৃষি উন্নয়ন সমবায় সমিতির নিবন্ধন করেন। এরপর থেকেই ওই দু’টি এনজিও’র নির্বাহী পরিচালক মতিউর রহমান মতি গাবতলী ও সারিয়াকান্দি উপজেলার সাধারণ মানুষদের কাছ থেকে সঞ্চয়, ডিপিএস ও ফিক্সড ডিপোজিটের নামে কোটি কোটি টাকা সঞ্চয় জমা নেন।

চলতি বছরের গত ২৪ জুলাই হৃদরোগে আক্রান্ত হয়ে মতিউর রহমান মতি মারা যান। এরপর থেকেই মতিউর রহমান মতির ছেলে আশিকুর রহমান ডন ও মেয়ে মুক্তি খাতুন ওই দু’টি এনজিও পরিচালনা করে আসছেন। এরই এক পর্যায়ে আশিকুর রহমান ডন ও মুক্তি খাতুন হঠাৎ ১৮ সেপ্টেম্বর দিবাগত রাত থেকে উধাও হয়ে যান। বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে সঞ্চয়, ডিপিএস ও ফিক্সড ডিপোজিটকারী ভুক্তভোগী সদস্যরা বৃহস্পতিবার দূর্গাহাটা বাজারে এনজিও অফিসের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন। ভুক্তভোগী সদস্যদের মধ্যে যারা উপস্থিত ছিলেন তারা হলেন শাহ আলম, নূর জাহান বেগম, মহিদুল, হাসেন মন্ডল, জাহিদুল ইসলাম, জরিনা বেগম, রুবেল মিয়া, হাসেম মন্ডল, মাহমুদা বেগম, সোহাগী বেগম, শাজাহান প্রমুখ। 

এ ব্যাপারে উপজেলা সমবায় অফিসার আব্দুল হান্নান ও উপজেলা সমাজসেবা অফিসার আসাদুজ্জামান ভূঁইয়া বলেন, বিষয়টি জেনেছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়