মহিপালে ২০০ ঘনফুট সেগুন কাঠ আটক

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২, ০৪:০২ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২, ০৪:০২ দুপুর
আমাদেরকে ফলো করুন

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপালে ২০০ ঘনফুট অবৈধ সেগুন কাঠ আটক করেছে সামাজিক বন বিভাগ।  বৃহস্পতিবার (২২ সেপ্টেম্ব) ভোরে কাভার্ডভ্যান ভর্তি এই কাঠ আটক করা হয়।

সামাজিক বন বিভাগ ফেনীর টহল বিশেষ দলের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু নাসের জিয়াউর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে চট্টগ্রাম থেকে কাভার্ডভ্যানে সেগুন কাঠ পাচার হচ্ছে।

ফেনী সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মাকসুদুল আলমের নির্দেশনায় বিশেষ টহল দল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লেমুয়ায় অবস্থান নেয়।

এসময় একটি কাভার্ডভ্যানকে থামার সংকেত দিলে চালক দ্রুতগতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। টহল দল তাকে ধাওয়া করতে করতে ফেনীর মহিপাল এলাকায় কাভার্ডভ্যান ফেলে পাচারকারীরা পালিয়ে যায়। টহল দল কাভার্ডভ্যানটি (ঢাকা মেট্রো ন ১৩-৯১০৮) বনবিভাগের কার্যালয়ে নিয়ে আসে। গাড়িতে বিভিন্ন সাইজের ২০০ ঘনফুট সেগুন কাঠ রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

অভিযানে টহল বিশেষ দলের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু নাসের জিয়াউর রহমান, ফরেস্টার নজরুল ইসলাম ও নুরুল কবির, ফরেস্ট গার্ড রুহিদাস, টহল দলের সহকারী আব্দুল বাসেত প্রমুখ অংশ নেন।  

সামাজিক বন বিভাগ ফেনী সদর রেঞ্জ কর্মকর্তা বাবুল চন্দ্র দাস অভিযানের তথ্য নিশ্চিত করে জানান, সেগুন কাঠ আটকের বিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।  

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়