দিনাজপুরে সিগারেটের আগুন থেকে সরকারি হাসপাতালে অগ্নিকাণ্ড

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২, ১২:৫৯ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২, ১২:৫৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : আবারও দিনাজপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের স্টোররুমে আগুনের ঘটনা ঘটেছে। তবে এই ঘটনায় তেমন কোনও ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুর দেড়টায় হাসপাতালে স্টোররুমে এই আগুনের ঘটনা ঘটে। খবর পেয়ে দিনাজপুর ফায়ার সার্ভিসের একটি হাসপাতালে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

হাসপাতালের স্টোররুমে পুরাতন জিনিসপত্র ও বেডের পুরাতন ফোম ছিল। সিগারেটের আগুন থেকে এই আগুনের সূত্রপাত বলে হাসপাতাল ও ফায়ার সার্ভিস ধারণা করছে। এদিকে আগুনের বিষয়টি জানাজানি হওয়ার সঙ্গে সঙ্গে হাসপাতালে ভর্তি থাকা রোগী ও স্বজনদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকেই তাৎক্ষণিকভাবে হাসপাতাল থেকে বেরিয়ে আসেন।

হাসপাতালের আবাসিক মেডিক্যাল কর্মকর্তা (আরএমও) পারভেজ সোহেল রানা জানান, আগুনের বিষয়টি জানতে পারার সঙ্গে সঙ্গেই ফায়ার সার্ভিসকে জানানো হয়। পরে ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি জানান, হাসপাতালের চতুর্থ তলায় ১০ শয্যা বিশিষ্ট আইসিইউ বিভাগের কাজ চলছে। হয়তো সেখানে কর্মরত শ্রমিকদের ফেলে দেওয়া সিগারেট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে তেমন কোনও ক্ষয়ক্ষতি বা কেউ হতাহত হয়নি। স্টোররুমে যেসব মালামাল রয়েছে সেগুলোর একটি তালিকা তৈরি করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। সেখান থেকে নির্দেশনা এলে সেগুলো বিনষ্ট করা হবে।

দিনাজপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারি পরিচালক মনজিল হক জানান, একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করে। সিগারেট থেকে এই আগুনের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়