চাটমোহর স্বাস্থ্য কমপ্লেক্সে একযুগ পর চালু হলো অস্ত্রোপচার কার্যক্রম

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২, ১১:৫৭ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২২, ১১:৫৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অবশেষে চালু হলো অস্ত্রোপচার কার্যক্রম। দীর্ঘ এক যুগ বন্ধ থাকার পর বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়। 

হাসপাতাল সূত্র জানায়, বুধবার দু’টি সিজারিয়ান অপারেশন করা হয়। পাবনা জেনারেল হাসপাতালের গাইনি সার্জন ডা. জান্নাতুন নাহার লতা ও আটঘরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এনেসথেশিয়া চিকিৎসক মাহবুবুর রহমান অপারেশনের সঙ্গে যুক্ত ছিলেন। তাদের সহযোগিতা করেন হাসপাতালের স্টাফ ও নার্সরা। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ওমর ফারুক বুলবুল বলেন, এখন থেকে সপ্তাহে প্রতি মঙ্গলবার হাসপাতালে অপারেশন কার্যক্রম চলবে। গাইনি চিকিৎসকদের জাতীয়ভাবে একটি সংগঠন রয়েছে। যার নাম অবসট্রেটিকস অ্যান্ড গাইনি সার্জন অব বাংলাদেশ (ওজিএসবি)। তাদের কাছে বলেছিলাম, সপ্তাহে একদিন চাটমোহর হাসপাতালে অপারেশন কাজে সহযোগিতা করার জন্য। মূলতঃ তাদের সহযোগিতায় একযুগ পর চাটমোহর হাসপাতালে অপারেশন কার্যক্রম চালু করা সম্ভব হলো। 

উল্লেখ্য, অপারেশন থিয়েটার থাকলেও জনবলের অভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন কার্যক্রম দীর্ঘদিন বন্ধ ছিল। তবে, আবারও অপারেশন চালুর মাধ্যমে আশার আলো দেখছেন চাটমোহরের সাধারণ মানুষ। তাদের দাবি এই কার্যক্রম যেন বন্ধ হয়ে না যায়। সেই সঙ্গে সপ্তাহের সাতদিন অপারেশন কার্যক্রম চালু রাখতে দক্ষ জনবল পদায়নের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানানো হয়। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়