দুপচাঁচিয়ায় শেষ হলো তিন দিনব্যাপি জন্ম নিবন্ধন উৎসব

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২, ০৯:৪৭ রাত
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২, ০৯:৪৭ রাত
আমাদেরকে ফলো করুন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি: দুপচাঁচিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে তিনদিন ব্যাপি জন্ম নিবন্ধন উৎসব শেষ হয়েছে। আজ বুধবার উৎসবের শেষ দিন উপজেলার ৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় সদ্য প্রসূত শিশুর মা’দের মাঝে শিশুদের পোশাক, তোয়ালা, সাবানসহ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

উপজেলা জন্ম ও মৃত্যু নিবন্ধন টাস্কফোর্স কমিটির সভাপতি ইউএনও সুমন জিহাদী জানান, ১ থেকে ৪৫ দিন এবং ৪৬ দিন থেকে ১ বছর বয়সের শিশুদের জন্ম নিবন্ধন শতভাগ অর্জিত করার লক্ষ্যে রাজশাহী বিভাগীয় কমিশনার গুরুত্ব দিয়েছেন। উপজেলায় শতভাগ জন্ম নিবন্ধন নিশ্চিত করতে তিনি স্ব-উদ্যোগে তিন দিনব্যাপি জন্ম নিবন্ধনের এই উৎসবের আয়োজন করেছিলেন। অনুষ্ঠানে সদ্য প্রসুত মা’দের মাঝে উপহার সামগ্রী বিতরণের ব্যবস্থা করায় মা’দের মাঝে জন্ম নিবন্ধনের জন্য ব্যাপক আগ্রহ সৃষ্টি হয়।

তিনদিন ব্যাপি এই জন্ম নিবন্ধন উৎসবের মধ্যে দিয়ে উপজেলায় প্রায় শতভাগ জন্ম নিবন্ধন কার্যক্রম বাস্তবায়ন হয়েছে বলেও তিনি জানান। মেয়র সহ উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ উপজেলা নির্বাহী অফিসারের এই উদ্যোগের ব্যাপক প্রশংসা করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়