ভলেন্টিয়ারকে কুপিয়ে হত্যা রোহিঙ্গা ক্যাম্পে 

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২, ০৫:২০ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২, ০৫:২০ বিকাল
আমাদেরকে ফলো করুন

কক্সবাজারের উখিয়ার বালুখালী ১৮ নম্বর ক্যাম্পে জাফার (৩৫) নামে এক রোহিঙ্গা ভলেন্টিয়ারকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। আট এপিবিএনের সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, দুষ্কৃতিকারীদের একটি দল ১৮ নম্বর ক্যাম্পের এইচ/৫১ ব্লকে প্রবেশ করে পাহারারত ভলান্টিয়ারদের ওপর আক্রমণ করে এবং এক থেকে দুই রাউন্ড গুলি করে। পরে তারা স্বেচ্ছাসেবক জাফরকে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়।

খবর পেয়ে ময়নারঘোনা পুলিশের সদস্যরা ক্যাম্প-১৮ এলাকায় অভিযান পরিচালনা চালান। এখন ওই ক্যাম্পের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে জানিয়ে মো. ফারুক আহমেদ বলেন, ক্যাম্পের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।  

এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেফতারে পুলিশ নিরবচ্ছিন্নভাবে অভিযান চালানো হচ্ছে। এছাড়া ভিকটিমের আত্মীয়রা উখিয়া থানায় মামলা করবেন বলে জানিয়েছেন ওই কর্মকর্তা।

রাতে রোহিঙ্গা ক্যাম্পে ভলেন্টিয়াররা পাহারা দিচ্ছিলেন। এ সময় সন্ত্রাসীরা এসে তাদের ওপর হামলা চালায়। পরে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। দুষ্কৃতিকারীরা আরাকান সালভ্যানশন আর্মির (আরসা) সদস্য বলে ধারণা করছেন ওই রোহিঙ্গা নেতা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়