রাজশাহীতে স্বেচ্ছাসেবক দলের কর্মী সমাবেশে সংঘর্ষ

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২, ০১:৩০ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২, ০১:৩০ দুপুর
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : চেয়ারে বসা নিয়ে রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক দলের কর্মী সমাবেশে দুই গ্রুপে মারামারির ঘটনা ঘটেছে। মারামারির ঘটনায় তিনজন আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার বিকেলে মহানগরীর একটি কমিউনিটি সেন্টারে এই মারামারির ঘটনা ঘটে।

দলীয় নেতাকর্মীরা জানায়, কর্মীসভা শুরু হওয়ার ঠিক আগ মুহূর্তে কমিউনিটি সেন্টারের অভ্যন্তরে দলীয় নেতাকর্মীরা প্রবেশ করছিল। এসময় স্বেচ্ছাসেবক দলের একটি গ্রুপ চেয়ার সামনের সারিতে বসার জন্য হুড়োহুড়ি শুরু করে। এতে অন্য একটি গ্রুপ বাধা দিলে উভয়গ্রুপের মধ্যে কথাকাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে এক গ্রুপের কর্মীরা অন্য গ্রুপের এক কর্মীকে এলোপাতাড়ি মারধর করে। এতে ওই কর্মীর ঠোঁট ফেটে রক্ত বের হয়।

কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতেই এসময় দলের কর্মীরা একে অপরকে চেয়ার ছুড়ে মারতে থাকে। এমন পরিস্থিতিতে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এসএম জিলানী মাইক্রোফোন হাতে নিয়ে নেতাকর্মীদের শান্ত করার চেষ্টা করেন। পরে সিনিয়র নেতৃবৃন্দের হস্তক্ষেপে কমিউনিটি সেন্টারের অভ্যন্তরের পরিস্থিতি শান্ত হয়।

এরপর কমিউনিটি সেন্টারের বাইরে ও এর আশেপাশের এলাকায় উভয়গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া শুরু হয়। এসময় আরও অন্তত দুইজন আহত হয়। এতে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশ ও দলের সিনিয়র নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে কর্মীসভা সম্মেলন শুরু হয়।

রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নুসরাত ইলাহি রিজভী বলেন, বিএনপি দেশের একটি বৃহৎ সংগঠন। আর বিএনপি’র অন্যতম অঙ্গসংগঠন হলো স্বেচ্ছাসেবক দল। হাজার হাজার নেতাকর্মী কর্মী সমাবেশে যোগ দেয়। কর্মীদের মধ্যে সামান্য ভুল বোঝাবুঝি হয়েছিল। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে শান্তিপূর্ণভাবেই সমাবেশ শুরু হয়েছে।

মহানগরীর রাজপাড়া থানার ওসি জাহাঙ্গীর আলম বলেন, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের মধ্যে প্রথমে হাতাহাতি ঘটনা ঘটে। পরে এটি ধাওয়া পাল্টা ধাওয়া হয় । তবে সেখানে পুলিশের একটি টিম আগে থেকেই অবস্থান করছিল। তাৎক্ষণিকভাবে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়