ভেজাল গুড় তৈরির অপরাধে পৌণে চার লাখ টাকা জরিমানা

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২, ০১:১৭ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২, ০১:১৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : অস্বাস্থ্যকর উপকরণ দিয়ে আখের গুড় তৈরির অপরাধে দুটি কারখানাকে ৩ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (২১ সেপ্টেম্বর) রাজশাহী জেলার বাঘা উপজেলার আড়ানি এলাকায় সকাল সাড়ে ৫টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় অফিস। অভিযানে নেতৃত্বদেন সংস্থাটির বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক হাসান-আল-মারুফ। এসময় অভিযানে সহায়তা করেন র‌্যাব-৫ এর সদস্যরা।

সহকারি পরিচালক হাসান-আল-মারুফ জানান, গোপন সংবাদের ভিত্তিতে বাঘা উপজেলার আড়ানি এলাকার খর্দো বাউসা পাঁচপাড়া গ্রামের সেকেন্দার আলী ও দুলাল উদ্দিন বাদলের বাড়িতে চিনি, চুন, ফিটকিরি, ডালডা ও রং ব্যবহার করে আখের গুড় তৈরি হচ্ছে। যা খাদ্য উপকরণের স্বাস্থ্যসম্মত নয়। ঘটনাস্থলে গিয়ে তাদের বাড়িতে গুড় তৈরির বিভিন্ন উপকরণ ও সরঞ্জম দেখে সত্যতা পাওয়া যায়। এ সময় অস্বাস্থ্যকর উপকরণ দিয়ে গুড় তৈরির অপরাধে সেকেন্দার আলীকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। এর আগে সেকেন্দার আলীকে একই অপরাধে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছিল এবং সতর্ক করা হয়। সে পুনরায় একই অপরাধ করায় আইন অনুযায়ী সাজারমাত্রা দ্বিগুণ করে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও একই অপরাধে দুলাল উদ্দিনকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকারের অভিযানে দুলাল উদ্দিন বাড়ি থেকে পালিয়ে গেলে তাকে ডেকে জরিমানা ও সতর্ক করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়