বদরগঞ্জে ব্রেইন টিউমারে আক্রান্ত শিশু সিয়ামকে বাঁচাতে মা ঘুরছেন দ্বারে দ্বারে

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২, ১২:৫৯ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২, ১২:৫৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি : রংপুরের বদরগঞ্জ উপজেলার কুতুবপুর ইউনিয়নের লোহারবন্দ গ্রাম। এ গ্রামেরই বাসিন্দা ছিলেন ক্ষুদ্র কৃষক মনসুর আলী। স্ত্রী ও সন্তানদের নিয়ে সুখেই দিন কাটাচ্ছিলেন। তার তিন ছেলের মধ্যে বড় দু’ছেলে স্কুলে পড়ে। সবার ছোট সিয়াম বাবু। তার বয়স এখন দেড় বছর। তার জন্মের পর বাবা মনসুর আলী বেজায় খুশি হয়েছিলেন। কিন্তু চার মাস পেরোতে না পেরোতেই দেখা যায় সিয়াম মাথা নাড়তে পারছে না। এছাড়া তার মাথাটি ক্রমশঃ বড় হয়ে যাচ্ছে।

এ অবস্থায় বাবা মনসুর আলী ছেলে সিয়ামকে নিয়ে ছুটে যান মা ও শিশু হাসপাতালে। সেখানে চিকিৎসা নিয়েও কোন কাজ হয়নি। পরে পরীক্ষা-নীরিক্ষা করে চিকিৎসকরা জানান, শিশু সিয়াম ব্রেইন টিউমারে আক্রান্ত। অস্ত্রোপচারের মাধ্যমে টিউমার অপারেশন করতে হবে। আর এজন্য প্রয়োজন তিন লাখ টাকা। একথা শোনার পর মনসুর আলী সব জমি বন্ধক রেখে টাকা জোগাড় করে চিকিৎসকের কাছে যান। তখন চিকিৎসক তাকে জানান, অস্ত্রোপচারটি বেশ জটিল এবং ঝুঁকিপূর্ণ। চিকিৎসকের এমন কথায় বাবা মনসুর আলী মানসিকভাবে দুর্বল হয়ে পড়েন এবং শিশু সিয়ামকে নিয়ে বাড়িতে ফিরে আসেন। এরপর হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে ঘোর অন্ধকার নেমে আসে স্ত্রী সুলতানা বেগমের চোখে। 

তিনি বলেন, আমি ভাবতে পারছিনা কি করব। কারণ ছেলের চিকিৎসার জন্য যে টাকা জোগাড় করা হয়েছিল সে টাকা সংসারের চাহিদা মেটাতে শেষ হয়েছে। এদিকে ছেলের (সিয়াম) মাথা বড় হচ্ছে তো হচ্ছেই। এর পাশাপাশি সে সব সময় পেটের অসুখে ভুগছে। এছাড়া এ বয়সেও সে বসতে পারে না। সারাদিন কান্নাকাটি করে।

তিনি কান্না জড়িত কণ্ঠে বলেন, ভাই! আমি এখন পুরোপুরি নিঃস্ব। বাবার বাড়ি থেকে যা পাই তা’ দিয়ে কোনরকমে বেঁচে আছি। এ অবস্থায় অসুস্থ ছেলের চিকিৎসা করি কিভাবে, আর অন্য দু’ছেলেকে স্কুলে পড়াই কি করে। তাই সাহায্যের জন্য দ্বারে দ্বারে ঘুরছি। আমি জানিনা আমার ভাগ্যে কিংবা ছেলেদের ভাগ্যে কি আছে। তারপরও তিনি ব্রেইন টিউমারে আক্রান্ত শিশু সিয়ামের চিকিৎসায় বিত্তবানদের কাছে আর্থিক সাহায্য প্রার্থনা করেছেন। সাহায্য পাঠানোর মাধ্যম- সুলতানা বেগম, সঞ্চয়ী হিসাব নং- ৫০০১৩০১০৩৩৫৭৫, সোনালী ব্যাংক, বদরগঞ্জ শাখা এবং বিকাশ নং- ০১৭০৩২৬১৪৬৪।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়