তাড়াশ থেকে খালকুলা পর্যন্ত পাকা সড়কে দুর্ভোগ

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২, ১১:৫০ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২, ১১:৫০ দুপুর
আমাদেরকে ফলো করুন

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা সদর থেকে খালকুলা পর্যন্ত জনগুরুত্বপূর্ণ ছয় কিলোমিটার পাকা সড়কটি খানাখন্দে পরিণত হওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। এতে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা।

সরেজমিন দেখা গেছে, তাড়াশ সদর তথা উত্তর তাড়াশের লোকজনকে সিরাজগঞ্জ, ঢাকা, রাজশাহীসহ যে কোন শহরে যেতে হলে (হাটিকুমরুল বনপাড়া মহাসড়কের) খালকুলায় আসতে হয়। ওই রাস্তা দিয়ে ভারি ও মালবাহী যানবাহন চলাচল করায় রাস্তার অধিকাংশ স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। বৃষ্টির পানি জমে থাকায় গর্তে পড়ে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। বিশেষ করে খালকুলার উত্তর পাশ থেকে ব্রিজ পর্যন্ত যাতায়াত করা খুবই কঠিন হয়ে পড়েছে। 

বাশবাড়িয়া গ্রামের নজরুল ইসলাম  জানান, খালকুলা একটি জনগুরুত্বপূর্ণ হাট-বাজার। এলাকার জনগণকে তাদের উৎপাদিত পণ্য নিয়ে অনেক কষ্ট করে হাটে যেতে হয়। তিনি রাস্তাটি দ্রুত সংস্কার  করার  জোর দাবি জানান। 

আলোকদিয়া গ্রামের মোক্তার হোসেন জানান, এলাকাবাসীর পক্ষ থেকে ইউপি চেয়ারম্যান ও ঊপজেলা প্রকৌশল অফিসে রাস্তাটি সংস্কারের জন্য বারবার অবগত করা হলে কোন কাজ হচ্ছে না । তাড়াশ উপজেলা  প্রকৌশলী ইফতেখার সরোয়ার ধ্রুব জানান, তাড়াশ সদর থেকে খালকুলা পর্যন্ত রাস্তাটি সড়ক ও জনপথ (সওজ) এর অধিভুক্ত। রাস্তাটির  অবস্থা খারাপ। বিষয়টি জানানো হয়েছে অচিরেই কাজ হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়