মালয়েশিয়া যাওয়ার চেষ্টায় রোহিঙ্গাসহ আটক ২২

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২, ১১:৩২ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২, ১১:৩২ দুপুর
আমাদেরকে ফলো করুন

মালয়েশিয়া যাওয়ার চেষ্টাকালে কক্সবাজারের টেকনাফে একটি বসতঘর থেকে ১৫জন বাংলাদেশি ও সাতজন মিয়ানমারের রোহিঙ্গা নাগরিকসহ ২২ জনকে আটক করেছে বিজিবি ও পুলিশ। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়ার মৃত নাজির হোসেনের ছেলে জামাল হোসেনের বসতঘর থেকে একশিশু, একনারী ও ২০পুরুষসহ ২২জনকে আটক করা হয়েছে।

এ তথ্যাটি নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান। তিনি বলেন, মঙ্গলবার সন্ধ্যার দিকে টেকনাফ ব্যাটালিয়ানের টেকনাফ সদর চৌকির গোয়েন্দা মাঠকর্মীর তথ্যের ভিত্তিতে, টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়া এলাকার মৃত নাজির হোসেনের ছেলে জামাল হোসেনের বসতঘর  থেকে ১৫জন বাংলাদেশি এবং ৭জন রোহিঙ্গা নাগরিকসহ ২২জনকে আটক করা হয়। আটক লোকজনের সঙ্গে কথা বলে জানা যায় তাদের মালয়েশিয়া পাঠানোর জন্য জড়ো করা হয়েছিল।  

টেকনাফ পৌরসভার ১ নম্বর ওয়ার্ড ও নাইট্যংপাড়া এলাকার কাউন্সিলর দিল মোহাম্মাদ বলেন, মঙ্গলবার সন্ধ্যার দিকে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে জামাল হোসেনের বসতঘর থেকে নারী, পুরুষ ও শিশুসহ ২২জনকে আটক করেছে। আটকরা জানান, বালুখালী রোহিঙ্গা আশ্রয় শিবিরের অজ্ঞাত দালালের যোগসাজসের মাধ্যমে ৪ লাখ টাকার বিনিময়ে তাদের মালেশিয়া যাওয়ার কথা ছিল।  

আরও বলেন, মিয়ানমারের নাগরিকদের বিষয়ে বিজিবির সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে। স্থানীয়রা জানান, টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়া এলাকার ফরিদ আলম, আব্দুল্লাহ, আব্দুল কাদের ও আব্দুল মান্নানের সমন্বয়ে একটি মানব পাচারকারী চক্র রয়েছে। তারা দীর্ঘদিন ধরে রোহিঙ্গা আশ্রয়শিবির ও বিভিন্ন এলাকা থেকে লোকজন জড়ো করে মালয়েশিয়া মানব পাচার করে আসছিলেন।  

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়