উদ্বোধনের চার মাসেও খোলা হয়নি কাঁচাবাজার দোকান

প্রকাশিত: আগস্ট ০৬, ২০২২, ০৩:৩৭ দুপুর
আপডেট: আগস্ট ০৬, ২০২২, ০৩:৩৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

সিরাজগঞ্জ অফিস : সিরাজগঞ্জ শহরের ফজলুল হক রোডের কেন্দ্রস্থলে ১২ কোটি ৪৪ লাখ টাকা ব্যয়ে ৩২ হাজার বর্গফুটের সিরাজগঞ্জের নবনির্মিত আলহাজ্ব মোহাম্মদ নাসিম পৌর কাঁচা বাজার উদ্বোধনের চার মাসেও খোলা হয়নি কোন দোকানপাট। ২৯ জুলাই দোকান খোলা ও ব্যবসা-বাণিজ্য শুরু করার কথা বলা হলে কোন দোকান খোলা হয়নি।

এ ব্যাপারে জানতে চাইলে, বাজার কমিটির সভাপতি বলেন, ২৯ জুলাই বাজার চালু করার জন্য মাইকিং করা হয়েছে। কিন্তু কিছু অসাধু মাংস ব্যবসায়ীর ছড়ানো বিভ্রান্তিকর কথায় কোন দোকান আসতে চাচ্ছে না। মাংস ব্যবসায়ীদের জায়গা কম হওয়ার কথা বললে, পরে সেখানে জায়গা বাড়ানো হয়েছে। তিনি আরও বলেন, মেয়র বাইরে থাকার কারণে তেমন কোনো প্রশাসনিক চাপ প্রয়োগ না হওয়ায় দোকানগুলো চালু হয়নি। তবে তারা আশা করছেন কিছুদিনের মধ্যেই দোকানগুলো ও কাঁচাবাজার চালু হবে। 

কাঁচা বাজারটি বাংলাদেশের মধ্যে অন্যান্য সুন্দর ও বৃহত্তম একটি মার্কেট। চারতলা ফাউন্ডেশনের দুই তলা পর্যন্ত কাজ সম্পন্ন হয়েছে। এর নিচ তলায় ১১৬টি এবং দোতালায় ৭৮টি দোকান রয়েছে। এরমধ্যে শীততাপ নিয়ন্ত্রিত মাংস বিক্রয়ের দোকান রয়েছে। বাজারের মাঝখানে রয়েছে মোহাম্মদ নাসিমের মুর‌্যালসহ নান্দনিক চত্বর। বাজারের প্রতিটি ফ্লোরে পুরুষ-মহিলা ও প্রতিবন্ধীদের জন্য আলাদা আলাদা টয়লেটের ব্যবস্থা রয়েছে। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়