উলুপাড়ার ব্রিজটি ঝুঁকিপূর্ণ হঠাৎ ধসে পড়তে পারে

প্রকাশিত: আগস্ট ০৩, ২০২২, ০৬:৫৮ বিকাল
আপডেট: আগস্ট ০৩, ২০২২, ০৬:৫৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

চাটখিল-সোনাইমুড়ি (নোয়াখালী) প্রতিনিধি : নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার উলুপাড়া এবং চাটখিল উপজেলার বারইপাড়া মাহবুব সরকারি কলেজ রোডে মহেন্দ্র খালের উপর নির্মিত ব্রীজটি ঝুঁকিপূর্ণ। যে কোন সময় ব্রিজটি ধসে পড়তে পারে ফলে এলাকার মানুষ আতংকে আছে। ব্রিজটি দিয়ে দুই উপজেলার হাজার হাজার লোকজনকে চলাচল করতে হয়। ব্রিজটি ঝুঁকিপূর্ণ হওয়ার পরও প্রয়োজনের তাগিদে মানুষ বাধ্য হয়ে চলাচল করছে।

স্থানীয় সূত্রে জানা যায়, এলাকাবাসী ১৯৮৩ সালে তাদের নিজস্ব অর্থায়নে ব্রিজটি নির্মাণ করে। মহেন্দ্র খাল খনন করার সময় ব্রীজটির গাইড ওয়াল ভেঙ্গে যায়। এর ফলে ব্রিজটি হেলে পড়েছে। জাতীয় সংসদের স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরীর নোয়াখালীর চাটখিলের গ্রামের বাড়ির সম্মুখে উলুপাড়া-বারইপাড়া সড়কে এই ব্রিজটির অবস্থান। এলাকার অনেকে অভিযোগ করে বলেন এই ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বার-বার আবেদন নিবেদন করেও কোন লাভ হয়নি। পাঁচগাঁও কাচারি বাজারের ব্যবসায়ী জেএসডি নেতা দেলোয়ার হোসেন দুলাল ও ৬নং পাঁচগাঁও ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আশিকুর রহমান (আশিক মেম্বার) সহ এলাকাবাসী জরুরী ভিত্তিতে ব্রিজটির সংস্কারের দাবি জানিয়েছেন।

এই ব্যাপারে চাটখিল উপজলা প্রকৌশলী মুহাম্মদ রাকিবুল ইসলাম ও সোনাইমুড়ি উপজেলা প্রকৌশলী মো. এমদাদুল হক এর সাথে যোগাযোগ করলে তারা উভয় জানান, তারা কিছুদিন আগে যোগদান করেছেন। তাই বিষয়টি অবগত নয়। দ্রুত খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়